বাংলা চলচ্চিত্রে কমেডি ও ভিলেনের চরিত্র আমিই শুরু করি, বললেন এটিএম শামসুজ্জামান

Print

এটিএম শামসুজ্জামান বাংলা চলচ্চিত্রের গুণী অভিনেতা।১৯৬১ সাল থেকে অভিনয় করে যাচ্ছেন।দীর্ঘ অসুস্থতার পর এখন বাসায় আছেন।তবে শিগগির আবারও অভিনয় করতে পারবেন বলে আশা করছেন।চিকিৎসার সুবিধার জন্য বর্তমানে পুরান ঢাকায় নিজের বাসা ছেড়ে এখন অবস্থান করছেন বসুন্ধরায় মেয়ের বাসায়।সম্প্রতি তার শারীরিক অবস্থা ও তার কর্মময় জীবন নিয়ে কথা হয়।দর্শকদের জন্য তার কিছু অংশ তুলে ধরা হলো-

প্রশ্ন: আপনার বাবা চেয়েছিলেন তার মতো আপনিও যেন অ্যাডভোকেট হন। কিন্তু আপনি অভিনেতা হয়েছেন। আপনি কী মনে করেন যে, আপনার সিদ্ধান্ত সঠিক ছিলো?

এটিএম শামসুজ্জামান: আমি মনে করি আমার সিদ্ধান্ত শতভাগ ঠিক ছিলো।বাবা চেয়েছিলেন আমি যেনো আইনজীবী হই। কিন্তু হয়েছি অভিনেতা। জীবনের এই পড়ন্ত সময়ে এসে মনে করি আমার সিদ্ধান্তই ঠিক ছিলো।অভিনেতা হয়েছি বলেই সারা দেশের মানুষের ভালোবাসা পেয়েছি।মানুষ দোয়া করে, ভালোবাসে।মানুষের ভালোবাসাইতো জীবনের সবচেয়ে বড় পাওয়া।

তবে অভিনেতা হলেও আমার কিন্তু ইচ্ছা ছিলো ফিল্ম ডিরেক্টর হওয়ার।এজন্য বিখ্যাত পরিচালক জহির রায়হান, খান আতা, কাজী জহির, কামাল আহমেদ ও সুভাষ দত্তর মতো গুণী পরিচালকদের সঙ্গে সহকারী পরিচালক হিসেবে কাজ করেছি।সুভাষ দত্তের সঙ্গে অত্যন্ত ঘনিষ্ঠ সম্পর্ক ছিলো।শুধু সিনেমার বিষয়েই নয়, ব্যক্তিগত পারিবারিক সব বিষয়েই তার সঙ্গে শেয়ার করেছি।পরিচালক হতে অনেক টাকারও প্রয়োজন।আমার এতো টাকা ছিল না বলে আমিও তা হতে পারিনি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 34 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com