বাউফলের কালাইয়া বাজারে প্লাস্টিকের চাল বিক্রি

Print

বাউফলের কালাইয়া বাজারে প্লাস্টিকের চাল বিক্রির অভিযোগ উঠেছে। বাউফল সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষিকা সালমা রহমান শনিবার সন্ধ্যায় তার বাসায় চাল ভাজতে শুরু করলে তিনি দেখেন, চালগুলো পুড়ে কালো হয়ে জমাট বেঁধে যাচ্ছে। এ ঘটনায় হতবাক হয়ে তিনি তার স্বামী সাবেক কমিশনার মোঃ জলিলুর রহমানকে দেখান। তিনি ওই মুহূর্তে পোড়া কালো চাল এবং চাল ভাজা অবস্থায় চালের পরিবর্তনের ভিডিও এবং ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করেন। তার করা ওই পোস্টটি অল্প সময়ের মধ্যে ভাইরাল হয়ে যায়।

অবিশ্বাস্য এই ঘটনার বিষয়ে এই প্রতিবাদকে জলিলুর রহমান জানান, চলতি মাসের ৯ তারিখে পৌরশহরের একটি দোকান থেকে তিনি এই চালের বস্তাটি কেনেন। ‘স্বর্ণা’ নামের ওই চাল তারা গত কয়েকদিন পর্যন্ত রান্না করে খেয়েছেন। চালগুলো রান্না করলে সেদ্ধ হয়ে গলে যেত। কিন্তু আজ তার স্ত্রী চাল ভাজতে গেলে এই অবিশ্বাস্য ঘটনা ঘটে। তার দাবি, চালগুলো কৃত্রিম উপায়ে তৈরি। ফেসবুকে দেওয়া ছবিতে দেখা গেছে-চালের বস্তায় গায়ে এক নারীর ছবিসহ লেখা রয়েছে- নুরজাহান ব্রান্ড, সুপার ফাইন রাইস।

দোকানিরা বলছেন, চালগুলো তারা বিভিন্ন আড়ৎ থেকে কিনে এনেছেন।এদিকে ফেসবুকে ভাইরাল ছবিগুলো দেখে তোলপাড় সৃস্টি হয়েছে বাউফলে। এলাকাবাসীর অভিযোগ কিছু অসাধু ব্যবসায়ী নিজেদের মুনাফা বাড়াতে আসল চালের সঙ্গে নকল চাল মিলিয়ে বিক্রি করছেন। খোলা বাজার থেকে বিভিন্ন কোম্পানির লোগো লাগানো বস্তা কিনে তারা সেটি বিক্রি করেন।

এলাকার আড়ৎদারদের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা চাল কিনে আনার সময় যাচাই বাছাই করেই কিনে আনেন। কিন্তু এমন ঘটনা কেন ঘটল সে ব্যাপারে তারা কিছু বুঝে উঠতে পাড়ছেন না।

এ বিষয়ে বাউফল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পিজুস চন্দ্র দে’র কাছে জানতে চাইলে তিনি বলেন, আগে এমন ঘটনা শুনিনি। তবে হয়েছে যখন, অবশ্যই বিষয়টি গুরুত্বসহকারে দেখা হবে এবং প্রয়োজনীয় ব্যবস্থাও নেয়া হবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 44 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com