বাকৃবিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস উদ্যাপন

Print

বাকৃবিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস উদ্যাপন
বাকৃবি সংবাদদাতা
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মদিন এবং জাতীয় শিশু দিবস ২০১৯ পালিত হয়েছে। এ উপলক্ষে আনন্দ শোভাযাত্রা, বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, শিশু-কিশোরদের গান, আবৃতি ও রচনা প্রতিযোগিতার আয়োজন করেছে বিশ^বিদ্যালয়ের জাতীয় দিবস উদযাপন কমিটি।

রবিবার সকাল সারে ৮টার দিকে একটি র‌্যালি মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে এসে শেষ হয়। এরপর বঙ্গবন্ধু স্মৃতি চত্ত¡রে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো.আলী আকবর এবং প্রো-ভিসি অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান। এরপর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক, সামাজিক, রাজনৈতিক ও স্বেচ্ছসেবী সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

এরপর সকাল ৯ টার দিকে “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” নিয়ে শিশু-কিশোরিদের গান, আবৃতি, ছড়া, বক্তৃতা এবং রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

উপাচার্য তাঁর বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, নিপীড়িত বাঙালি জাতির ভাগ্যাকাশে যখনি কালো মেঘ, তখনি কালজয়ী মহান নেতার হাত ধরেই বাঙালি মহান স্বাধীনতা অর্জন করে । আর এই স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে বঙ্গবন্ধুর নাম স্বর্ণাক্ষরে লেখা আছে এবং আজীবন থাকবে। শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর মহান আদর্শ বুকে ধারণ করে স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় জ্ঞান-বিজ্ঞানে সমৃদ্ধ হওয়ার প্রতি সকলকে আহŸান জানান তিনি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 51 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com