বাগদাদী এখন পর্যন্ত মোট ৫ বার নিহত হয়েছে

Print

যাইহোক আবারও হত‍্যা করা হলো আইএসআইএস প্রধান আল বুখার-আল বাগদাদীকে। নীচের ছবিটি ২০১৪ সালের, যখন সন্ত্রাসী বাগদাদী নিহত হয়েছিল। গতকাল আবার খবর বেরিয়েছে যে বাগদাদীকে হত্যা করা হয়েছে। ২০১৪ সাল থেকে বাগদাদী এখন পর্যন্ত মোট ৫ বার নিহত হয়েছে।

প্রথম মৃত্যু: ৬ সেপ্টেম্বর ২০১৪
প্রথমবারের মতো আইএসআইএসের অন্ধকার মুখটি বিশ্ব দেখেছিল। এর পরে, বিমান হামলায় বাগদাদীর আহত হওয়ার পরে মারা যাওয়ার খবর পাওয়া যায়।

দ্বিতীয় মৃত্যু: ২৭ এপ্রিল ২০১৫
এবারও বিমান হামলায় বাগদাদির প্রথম জোট সেনা আহত হওয়ার খবর পাওয়া যায়।তখন দাবি করা হয়েছে যে ২৭ এপ্রিল সিরিয়ার গোলান হাইটস অঞ্চলের ইস্রায়েলি হাসপাতালে বাগদাদীর মৃত্যু হয়েছে।

তৃতীয় মৃত্যু: ১২ অক্টোবর ২০১৫
সংবাদটি এসেছে যে মার্কিন নেতৃত্বাধীন সেনাবাহিনীর আইএসআইএসের বিরুদ্ধে একটি ফ্রন্ট খোলার বিমান হামলায় বাগদাদী গুরুতর আহত হয়েছিল। দাবি করা হয়েছিল যে হামলার সময় তার তিন সহযোগী নিহত হয়েছিল।

চতুর্থ মৃত্যু: ৯ জুন ২০১৬
২০১৬ সালের ৯ ই জুন সন্ধ্যায়, মার্কিন নেতৃত্বাধীন জোটের সেনাবাহিনী খবর পেয়েছে যে, রক্কার অঞ্চলের ছবি স্যাটেলাইটের সাহায্যে পাওয়া যায়। সেই জায়গাটিতে একটি বোমা আকাশ থেকে ফেলে দেওয়া হয় এবং সেখান দিয়ে বাগদাদীর গাড়ির কাফেলা চলে গেছে বলে জানা যায়।

পঞ্চম মৃত্যু: আজ ২৭ অক্টোবর ২০১৯
ট্রাম্পের ঘোষণা, খুব বড় কিছু ঘটেছে। এবং তারপরে খবর আসে যে বাগদাদীকে হত্যা করা হয়েছিল।

তাহলে বোঝা গেল বাগদাদী একটি যাদু চলচ্চিত্রের চরিত্র! যখন সে বাঁচতে চায় আবার মরতেও চায়। ঠিক আছে, যা প্রত্যাশা করা হচ্ছে, এবার এই সন্ত্রাসী অবশ্য সত‍্যিই মারা গিয়েছে এবং আবার বেঁচে থাকতে পারবে না …

https://www.aljazeera.com/news/2019/10/world-reacts-death-isil-leader-abu-bakr-al-baghdadi-191027145053140.html

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 52 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com