বাজে মন্তব্য দূর করতে ফেসবুকের ‘কমেন্ট র‌্যাঙ্কিং’

Print

পাবলিক পোস্টকে আরও ‘অর্থপূর্ণ’ করতে কমেন্ট র‌্যাঙ্কিং ফিচারের বিস্তারিত ধারণা দিয়েছে ফেসবুক। প্রতিষ্ঠানটি জানিয়েছে, এখন থেকে ফেসবুকের সব পেজ এবং অ্যাকাউন্টের কমেন্টের বিশুদ্ধতা রক্ষা করতে একটি র‌্যাঙ্কিং চালু করা হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমটির প্রোডাক্ট ম্যানেজার জাস্টিন সেন ব্লগে লিখেছেন, নিয়মিত জরিপের মাধ্যমে ফেসবুক বুঝতে চেষ্টা করে ব্যবহারকারীরা কী ধরনের কমেন্ট পড়তে পছন্দ করেন।

আক্রমণাত্মক কিংবা বিদ্বেষমূলক কোনো মন্তব্য পেলেই সেটি ডিলিট করে দেওয়া হয়। সব পেজের জন্যই এই নীতিমালা আছে। যাদের অনেক ফলোয়ার তাদের অ্যাকাউন্টে এটি অটোমেটিক অনুসরণ করা হয়।

যাদের ফলোয়ার কম তারা সেটিংসে গিয়ে কমেন্ট র‌্যাঙ্কিং অন করতে পারেন। এ জন্য ‘Settings’ এ গিয়ে ‘Public Posts’ এ ক্লিক করতে হবে। তারপর ‘Who Can Follow Me’ থেকে ‘Public’ করে পেজ রিফ্রেশ দিতে হবে। এরপর ‘Comment Ranking’ থেকে On অথবা Off করতে পারবেন।

ফেসবুক পেজের কমেন্ট, লাইকের ওপর তার রিচ নির্ভর করে। যে পেজের পোস্টে মানুষ বেশি লাইক দেন, বেশি বেশি কমেন্ট করেন সেই পেজ বেশি বেশি ব্যবহারকারীর কাছে ছড়ায়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 20 বার)


Print
bdsaradin24.com