বাতিল বিদ্যুৎ প্রকল্প পুনরায় চালুর অনুমতি দিচ্ছে সরকার

Print

বাতিল করা বিদ্যুৎ প্রকল্প পুনরায় চালুর অনুমতি দিতে যাচ্ছে সরকার। এক্ষেত্রে শুধু প্রকল্পের স্থান পরিবর্তন করা হচ্ছে। ঢাকা নর্থ পাওয়ার ইউটিলিটি কোম্পানির (ডিএনপিইউসি) গাবতলী ১০৮ মেগাওয়াট ক্ষমতার তেলভিত্তিক কেন্দ্রটি এখন কেরানীগঞ্জে হবে। নতুন করে অনুমোদন পাওয়ার পর ১২ মাসের মধ্যে কেন্দ্রটিকে উৎপাদনে আনতে হবে। বিদ্যুৎ বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তা এসব তথ্য জানান। তবে প্রকাশ্যে কোনো কর্মকর্তা এই কেন্দ্রটি নিয়ে কথা বলতে চাননি।

সংশ্লিষ্ট কর্মকর্তা জানান, ২০১১ সালের ১২ অক্টোবর গাবতলী ও বসিলাতে ১০৮ মেগাওয়াট ক্ষমতার পৃথক দুটি তেলভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) এর সঙ্গে চুক্তি করে ঢাকা নর্থ পাওয়ার ইউটিলিটি কোম্পানি (ডিএনপিইউসি)। চুক্তির পর এক বছরের মধ্যে গাবতলী ১০৮ মেগাওয়াট কেন্দ্রটি উৎপাদনে আসার বাধ্যবাধকতা থাকলেও ৭ বছরের বেশি সময় পার হলেও ভূমি উন্নয়ন ছাড়া কার্যত কেন্দ্রটির কোনো কাজ হয়নি। যে কারণে চলতি বছরের মে মাসে পিডিবি এই কেন্দ্রের বিদ্যুৎ ক্রয় চুক্তি (পিপিএ) বাতিল করার মধ্য দিয়ে প্রকল্পটির পরিসমাপ্তি টানে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 41 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com