বাবর আজমকে চ্যালেঞ্জ ছূড়ে দিলেন রমিজ রাজা

Print

জাতীয় দলে অভিষেকের পর থেকেই একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন বাবর আজম। সোমবার শ্রীলংকার বিপক্ষে সেঞ্চুরি করার মধ্য দিয়ে স্বদেশি তিন কিংবদন্তি ক্রিকেটারকে ছাড়িয়ে যান পাকিস্তানের বর্তমান সময়ের অন্যতম সেরা এ ব্যাটসম্যান।

বিরাট কোহলিকে ছাড়িয়ে বিশ্বের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে দ্রুততম (৭১ ইনিংসে) ১১টি সেঞ্চুরি হাঁকান বাবর আজম। ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই বলেছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলিকে ছাড়িয়ে যাবেন পাকিস্তানের এ তারকা ব্যাটসম্যান।

অথচ এ বাবর আজমকেই চ্যালেঞ্জ ছূড়ে দিলেন পাকিস্তানের বিশ্বকাপজয়ী দলের তারকা ক্রিকেটার রমিজ রাজা।

সোমবার নিজের ইউটিউব চ্যানেলে ক্রিকেট থেকে অবসরে ধারাভাষ্য পেশায় নিয়োজিত রমিজ রাজা বলেন, ‘বাবর খুব মেধাবী ব্যাটসম্যাস। প্রত্যেক ম্যাচেই সে রান সংগ্রহের চেষ্টা চালিয়ে যাচ্ছে। সে ১০০-এর বেশি স্ট্রাইক রেটে রান করছে। তবে বিশ্বের সেরা ব্যাটসম্যান হতে হলে ওয়ানডেতে ১২০ থেকে ১৩০ স্টাইক রেটের ওপরে রান করতে হবে।’

পাকিস্তানের হয়ে ইতিমধ্যে ওয়ানডেতে ৭১ ইনিংসে ১১টি সেঞ্চুরি করেছেন বাবর। আর ২১টি টেস্ট ম্যাচ খেলে ১টি সেঞ্চুরি করেন তিনি। সবমিলে আন্তর্জাতিক ক্রিকেটে ৯৪ ম্যাচে ১২টি সেঞ্চুরি করেছেন ২৪ বছর বয়সী এ তারকা ব্যাটসম্যান।

সোমবার করাচিতে শ্রীলংকার বিপক্ষে ১০৫ বলে ৮টি চার ও চারটি ছক্কায় ১১৫ রান করেন বাবর। তার রেকর্ড গড়া সেঞ্চুরির ম্যাচে ৩০৫ রান করে ৬৭ রানের জয় পায় পাকিস্তান।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 60 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com