বাবা-মায়ের পরেই হুমায়ূন স্যার

Print

‘বাবা-মায়ের পরেই যেই মানুষটির স্নেহ সব চেয়ে বেশি পেয়েছি, তিনিই হলেন হলেন হুমায়ূন আহমেদ স্যার। আমার অভিনয় জীবনের সেরা সময়গুলো কেটেছে তার সঙ্গে। হুমায়ূন আহমেদের নাটক সিনেমার কথা বলতে গেলেই বেশ কয়েকজন অভিনয় শিল্পীর মুখ চোখের সামনে ভেসে ওঠে। তাদেরই একজন ডা. এজাজুল ইসলাম। তিনিই বলছিলেন কথাগুলো।

হুমায়ূন আহমেদের বিভিন্ন নির্মাণে তাঁকে পাওয়া গেছে বিভিন্ন চরিত্রে। তবে, তারও আগে থেকেই তিনি রেডিও ও টেলিভিশনের তালিকাভুক্ত অভিনেতা ডা. এজাজ। হুমায়ূন আহমেদের পরিচালনায় প্রথমবারের মতো অভিনয় করেছিলেন ‘সবুজ সাথী’ নাটকে, স্বাস্থ্য বিভাগের মাঠকর্মী হিসেবে ছোট একটি চরিত্রে। এরপর থেকেই হুমায়ূন আহমেদের প্রায় সব নির্মাণেই ছিল তার সরব উপস্থিতি।

প্রথম দিকে সিরিয়াস চরিত্রে অভিনয় করলেও পরবর্তীতে মজার চরিত্রগুলোতে অভিনয়ের সুযোগ পান ডা. এজাজ। আজ (১৯জুলাই) হুমায়ূন আহমেদের প্রয়াণ দিবস। এজাজ স্মৃতিচারণ করেছেন তার প্রিয় মানুষটিকে নিয়ে।

তিনি বললেন, ‘এখনও শুটিং করতে গিয়ে যখন সংলাপ ভালো লাগে না তখন স্যারের কথা মনে হয়। স্যার এমন জাদু জানতেন, এমন ঘোরের জৎগ তৈরি করতে পারতেন। আজও আমরা মুগ্ধ হয়ে আছি তার কাজ নিয়ে। তার একটা নাটকে অভিনয় করে যেমন সাড়া পেয়েছি এখন অনেক অনেক নাটকে অভিনয় করেও সেই সাড়া পাই না।’

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 18 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com