বার্সেলোনাকে হারিয়ে শীর্ষে গ্রানাডা

Print

ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ার পর চেষ্টা করেও ঘুরে দাঁড়াতে পারল না বার্সেলোনা। বরং দ্বিতীয়ার্ধে আরও একটি গোল হজম করে দলটি। বিবর্ণ ফুটবল খেলার মাশুল দিতে হলো কাতালান ক্লাবটিকে। গ্রানাডার মাঠ থেকে ফিরতে হয়েছে বড় হার নিয়ে।

লা লিগার ম্যাচটিতে শনিবার লা লিগার ম্যাচটিতে এরনেস্তোর ভালভেরদের দলকে ২-০ গোলে হারায় গ্রানাডা। এই জয়ে বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, আতলেতিকো মাদ্রিদের মতো ক্লাবকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠে এসেছে দলটি।

পাঁচ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে গ্রানাডার পয়েন্ট ১০। সমসংখ্যক ম্যাচ খেলে তিন পয়েন্ট কম নিয়ে সপ্তমস্থানে আছে বার্সেলোনা। গত ২৫ বছরের মধ্যে স্পেনের শীর্ষ লিগে এটা কাতালান ক্লাবটির সবচেয়ে বাজে শুরু। এর আগে কোচ ইয়োহান ক্রুইফের অধীনে ১৯৯৪-৯৫ মৌসুমে লিগের প্রথম পাঁচ ম্যাচে ৭ পয়েন্ট পেয়েছিল বার্সেলোনা।

খেলা শুরু হওয়ার দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় গ্রানাডা। খুব কাছ থেকে নিখুঁত হেডে জাল খুঁজে নেন নাইজেরিয়ান মিডফিল্ডার র‍্যামন আজিজ। এই গোলেই এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিক দল।

আক্রমণে গতি বাড়াতে দ্বিতীয়ার্ধের শুরুতেই বদলি হিসেবে মাঠে নামানো হয় মেসিকে। কিন্তু চলতি মৌসুমে লা লিগায় নিজের প্রথম ম্যাচে দ্যুতি ছড়াতে পারেননি আর্জেন্টাইন এই ফরোয়ার্ড। নৈপুণ্য দেখাতে পারেননি বদলি হিসেবে নামা আক্রমণভাগের তরুণ খেলোয়াড় আনসু ফাতিও।

৬৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে গ্রানাডা। পেনাল্টি থেকে গোল করেন বদলি নামা উইঙ্গার আলভারো ভাদিয়ো। ডি-বক্সে জটলার মধ্যে আর্তুরো ভিদালের হাতে বল লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। বাকি সময়েও আর কোনো গোল হয়নি।

লজ্জার হার নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা। সব ধরনের প্রতিযোগিতায় প্রতিপক্ষের মাঠে গত সাত ম্যাচের মধ্যে একটিতেও জয় পেল না কাম্প ন্যুর ক্লাবটি। অন্যদিকে, বার্সেলোনার বিপক্ষে গত ২০ দেখায় এই প্রথম জয়ের দেখা পেল গ্রানাডা।

লা লিগায় দিনের অপর ম্যাচে নিজেদের মাঠে সেল্টা ভিগোর সঙ্গে গোলশূন্য ড্র করেছে আতলেতিকো মাদ্রিদ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 33 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com