বিএনপির অন্তর্দ্বন্দ্বে জয়ের স্বপ্ন আ.লীগে

Print

বিএনপির অন্তর্দ্বন্দ্বের সুযোগে বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে জয়ের স্বপ্ন দেখছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। ৪৬ বছর আগে এই আসনে জয় পেয়েছিল আওয়ামী লীগ। তার পর থেকেই হাতছাড়া আসনটি।

পর পর টানা তিন মেয়াদে ক্ষমতায় থাকার পরও আসনটিতে জয়লাভ করতে পারেনি আওয়ামী লীগ। আর এ কারণেই এবার আদাজল খেয়ে মাঠে নামতে চাইছে তারা। এবার এখানে বিএনপির হেভিওয়েট প্রার্থী নেই। বিএনপি বগুড়া-৬ আসনে মনোনয়ন দিয়েছে গোলাম মোহাম্মদ সিরাজকে।

তিনি মাঠের রাজনীতিবিদ নন। পুরোদস্তুর ব্যবসায়ী। এর আগে ৩০ ডিসেম্বরের নির্বাচনে বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিবর রহমানের কাছে তিনি বিপুল ভোটে পরাজিত হন। যদিও তিনি ওই আসনে চারবার এমপি নির্বাচিত হয়েছিলেন।

কিন্তু গত নির্বাচনে তিনি হেরে যান। আওয়ামী লীগ নেতাদের মতে, গোলাম মোহাম্মদ সিরাজ এ আসনে নতুন মুখ। তা ছাড়া বিএনপি এখন দ্বিধাবিভক্ত। এক পক্ষকাল ধরে জেলা কার্যালয়ে তালা ঝুলছে। নতুন কমিটি এখনো দখল নিতে পারেনি দলীয় কার্যালয়।

যুবদলের কমিটি বিলুপ্ত করা হয়েছে। স্বেচ্ছাসেবক দলের কমিটি স্থগিত রাখা হয়েছে। এখন পর্যন্ত ১৬ জনকে দল থেকে বহিষ্কার ও পদ স্থগিত করে রাখা হয়েছে। এসব কারণে সাধারণ ভোটাররা এবার বিএনপির ওপর থেকে মুখ ফিরিয়ে নিতে পারেন বলে মনে করছেন তারা।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৬ (সদর) আসন থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মহাজোটের প্রার্থী নূরুল ইসলাম ওমরকে পরাজিত করে নির্বাচিত হন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 18 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com