বিএনপির তৃণমূল পুনর্গঠনে লেজেগোবরে অবস্থা

Print

বিএনপির তৃণমূল কমিটি পুনর্গঠন নিয়ে লেজেগোবরে অবস্থার সৃষ্টি হয়েছে। কয়েকটি জেলায় তৃণমূল নেতাদের মতামত উপেক্ষা করে কেন্দ্র থেকে নতুন কমিটি চাপিয়ে দেয়ার অভিযোগ রয়েছে।

আবার কোথাও সদস্য সচিব করা হয়েছে যাকে স্থানীয় নেতারা চেনেন না। অধিকাংশ জেলা কমিটিতে সিনিয়র নেতাদের রাখা হয়েছে জুনিয়র নেতাদের নিচে। যথাযথ মূল্যায়ন না পেয়ে অনেকে রাজনীতিতে নিষ্ক্রিয় রয়েছেন, কেউ কেউ বিদেশেও পাড়ি দিয়েছেন।

শুধু তাই নয়, পুনর্গঠন ইস্যুতে কেন্দ্র থেকে বারবার নতুন করে সিদ্ধান্ত চাপিয়ে দেয়া হচ্ছে। আহ্বায়ক ও সদস্য সচিবরা পরবর্তী পূর্ণাঙ্গ কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক হতে পারবেন না- এমন বিধান করেছে হাইকমান্ড। কিন্তু এক্ষেত্রে কেন্দ্র থেকে দুই ধরনের নির্দেশনা যাচ্ছে।

কোনো কোনো জেলা কমিটি গঠনে বলা হয়েছে শুধু আহ্বায়ক-পরবর্তী পূর্ণাঙ্গ কমিটির শীর্ষ পদে থাকতে পারবেন না, কিন্তু সদস্য সচিব পারবেন। আবার কোথাও বলা হয়েছে আহ্বায়ক ও সদস্য সচিব উভয়েই প্রার্থী হতে পারবেন না।

সব মিলিয়ে তৃণমূলের নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে চরম ক্ষোভ। তারা মনে করেন, শুধু পকেট কমিটি করার জন্য দুই জেলার জন্য দুই ধরনের নির্দেশনা দেয়া হয়েছে। এ বিষয়ে কেন্দ্র থেকে ব্যাখ্যা দেয়া উচিত। না হলে তৃণমূলে ভুল বার্তা যাবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 48 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com