বিএনপির লক্ষ্য নেতাকর্মীদের হতাশার বৃত্ত থেকে বের করে আনার চেষ্টা

Print

সপ্তম কাউন্সিল সামনে রেখে সাংগঠনিক পরিকল্পনা সাজাচ্ছে বিএনপি। সব ঠিক থাকলে এ বছরের ডিসেম্বরের মধ্যেই কাউন্সিল করতে চায় দলটি। এ লক্ষ্যে সাংগঠনিক জেলাগুলোতে নতুন কমিটি গঠনের প্রক্রিয়া অব্যাহত রয়েছে। অঙ্গ সংগঠনগুলোও পাচ্ছে নতুন নেতৃত্ব।

দলটির নীতি-নির্ধারকরা বলছেন, দ্রুত সময়ে দল গুছিয়ে কাউন্সিল করা হবে। এরপর নতুন নির্বাচনের এক দফা দাবিতে রাজনৈতিক ঐক্য তৈরি করে তারা মাঠে নামবেন।

বিএনপি আপাতত জনসম্পৃক্ত কর্মসূচি নিয়ে মাঠে রয়েছে। বিভাগীয় কমিটি করে বন্যার্তদের ত্রাণ দেয়া হয়েছে। ডেঙ্গু সচেতনতায় লিফলেট বিতরণ করা হচ্ছে। দলের ক্ষতিগ্রস্ত নেতাকর্মীদের পাশে দাঁড়াতেও আগের চাইতে হাইকমান্ডের তাগাদা বেড়েছে। নারী ও শিশুদের অধিকার রক্ষায় দলটি একটি কমিটি গঠন করেছে। যারা ইতোমধ্যে কাজ শুরু করেছে। বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের সহায়তা করার বিষয়টিও বিবেচনায় রয়েছে। জানা গেছে, নির্দেশনা অনুযায়ী কোরবানির ঈদে দলটির নেতারা বিশেষ করে বিগত নির্বাচনে এমপি প্রার্থীরা ক্ষতিগ্রস্ত ও নির্যাতিত মানুষের পাশে দাঁড়াতে যথাসম্ভব চেষ্টা করেছেন।

বিএনপির সিনিয়র এক নেতা জানান, খালেদা জিয়ার মুক্তির ইস্যু এখন বিএনপির কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। পাশাপাশি নতুন জাতীয় নির্বাচনের দাবিতেও ধারাবাহিকভাবে আন্দোলন চালিয়ে যেতে হবে। যার অংশ হিসেবে খালেদা জিয়ার মুক্তির দাবিতে এবং তৃণমূল নেতাকর্মীদের হতাশার বৃত্ত থেকে বের করে আনতে বিভাগীয় পর্যায়ে সমাবেশ শুরু হয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 32 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com