বিএনপি-জামায়াতের ৩০০ ভুয়া ফেসবুক পেজ গুজব ছড়াচ্ছে

Print

তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, বিএনপি-জামায়াতের ৩০০ ফেক (ভুয়া) ফেসবুক আইডি থেকে গুজব ছড়ানো হচ্ছে। এগুলো পরিচালনা করছে দেশের বাইরে থেকে। এদের উদ্দেশ্য সরকার তথা আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্যদের (এমপি) চরিত্র হনন করা।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে দশম জাতীয় সংসদের ২২তম অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে আওয়ামী লীগের সংরক্ষিত আসনের এমপি নুরজাহান বেগমের সম্পূরক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা গুজব শনাক্ত করার জন্য পিআইডিতে একটি গুজব প্রতিরোধ সেল করছি। এর কাজ  হবে কোনটা গুজব সেটা শনাক্ত করা, গুজব যখন ছড়ানো হয় তখন অপরাধের পর্যায়ে পড়ে।

‘গুজব ছড়িয়ে পড়ার আগেই আমরা সেটা প্রতিরোধ করতে চাই। আমরা যে সেল করবো তাতে তিনটি বিভাগে  বিভক্ত হয়ে তরুণরা কাজ করবে।’

তিনি বলেন, ‘‘টেলিভিশনে ‘টক শো’র সময় ফেসবুক পেজে বাজে মন্তব্য করা হয়। আওয়ামী লীগের এমপিদের বিরুদ্ধে গালিগালাজ করা হয়। বিএনপি জামায়াতের ৩০০ ফেসবুক পেজ থেকেই এগুলো করা হচ্ছে। এদের অর্থায়ন করে বিএনপি-জামায়াত। তাদের অর্থের অভাব নেই।’

প্রতিমন্ত্রী বলেন, আমরা রোববার (১৬ সেপ্টেম্বর) থেকে টেলিভিশন চ্যানেলগুলোকে বলবো যাতে তারা এই ধরনের অশালীন গালিগালাজ দেখানো না হয়। কারণ এগুলো শালীনতা পরিপন্থি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 130 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com