বিএনপি প্রতিহিংসার রাজনীতির সঙ্গে জড়িত

Print

আওয়ামী লীগ কখনো প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাস করে না, এমন মন্তব্য করে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বিএনপি প্রতিহিংসার রাজনীতির সঙ্গে জড়িত। এ জন্য তাদের জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত বলেও মন্তব্য করেছেন তিনি।

রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে  শুক্রবার ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণ শাখা কার্যালয়ে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ১২৭তম জন্মবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথির বক্তৃতায় তথ্যমন্ত্রী বলেন, বাস্তবতা হচ্ছে এ দেশে জিয়াউর রহমানই প্রতিহিংসার রাজনীতি শুরু করেন। খালেদা জিয়া সেটিকে চরম পর্যায়ে নিয়ে যান। ১৯৯২ সাল থেকে খালেদা জিয়া ১৫ আগস্ট তাঁর জন্মদিন পালন করছেন। কেবল প্রতিহিংসার কারণে তিনি তাঁর জন্মদিন পরিবর্তন করেছেন।

হাছান মাহমুদ আরও বলেন, রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় এবং খালেদা জিয়ার ছেলে তারেক রহমানের নেতৃত্বে শেখ হাসিনাকে হত্যা ও আওয়ামী লীগকে নেতৃত্বহীন করতে ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের জনসমাবেশে গ্রেনেড হামলা চালানো হয়েছিল। তিনি আরও বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন শাহ এ এম এস কিবরিয়া, আহসান উল্লাহ মাস্টারসহ আওয়ামী লীগের অনেক নেতা বোমা হামলায় নিহত হয়েছেন। কিন্তু আওয়ামী লীগ সরকারের সময় বিএনপির ওপর হামলার এমন কোনো ঘটনা ঘটেনি। এ ঘটনাগুলোই প্রমাণ করে বিএনপি প্রতিহিংসার রাজনীতির সঙ্গে জড়িত। এ জন্য তাদের জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 45 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com