বিকল্প দেখছে না বিএনপি

Print

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জামিন আবেদন হাইকোর্ট বিভাগ নাকচ করে দেওয়ায় তার মুক্তি নিয়ে কয়েক মাসের গুঞ্জন আপাতত থেমে গেল। এর মধ্য দিয়ে নেতাকর্মীদের মাঝে হতাশা ভর করেছে। সরকারের রাজনৈতিক সিদ্ধান্ত কিংবা প্যারোলে জামিন নিয়ে বিদেশ না গেলে তার মুক্ত হওয়ার সম্ভাবনা খুবই ক্ষীণ বলে ধারণা করছেন দলের নীতিনির্ধারকরা। দলের অধিকাংশ নীতিনির্ধারক এবং নেতাকর্মীরা বলছেন, সম্প্রতি খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হয়েছে। দলে ভিন্নমত থাকলেও খালেদা জিয়ার চিকিৎসার স্বার্থে প্যারোলে হলেও মুক্ত করা উচিত। এই অবস্থায় আজ শনিবার বিকালটায় গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠক বসছে। এই বৈঠকেও করণীয় নিয়ে আলোচনা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এদিকে, গত বুধবার জামিন আবেদন খারিজ হওয়ার পর বৃহস্পতিবার রাতে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপির নীতিনির্ধারণী ফোরামের নেতারা আইনজীবীদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন। সেখানে উদ্ভূত পরিস্থিতি বিশ্লেষণ করা হয়। নেতাকর্মীরা মনে করেন, আন্দোলনের মাধ্যমে বেগম জিয়ার মুক্তি সম্ভব নয়। সরকার রাজনৈতিক সিদ্ধান্ত নিলে প্যারোল আবেদন করে তাকে মুক্ত করতে হবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 47 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com