বিকাশে প্রতারণার ফাঁদ চেনার ৫ উপায়

Print

বিকাশের নাম ভাঙিয়ে অনেকের সঙ্গে প্রতারণা করা হচ্ছে। অপরিচিত নম্বর দিয়ে আপনাকে ফোন করে বিকাশের কাস্টমার সার্ভিসের অফিসার বলে পরিচিয় দিচ্ছে। এছাড়া আপনার কাছে ব্যক্তিগত অনেক তথ্য জানতে চাচ্ছে।

এসব বিষয়ে সর্তক থাকুন। কারণ বিকাশ অ্যাকাউন্ট খোলার সময় আপনার পরিচয়পত্র দেয়া হয়েছে। তাই কেউ ফোন করে মিথ্যা পরিচয় দিলে বিশ্বাস করবেন না।

এ ধরনের নম্বর থেকে সাধারণ আপনার পিন নম্বর বা কোর্ড নম্বর জানতে চাইবে। এসব বিশ্বাস করে অনেক গ্রাহক প্রতারিত হচ্ছেন।

বিভিন্ন নম্বর থেকে প্রতারক চক্র বার্তা পাঠিয়ে সাধারণ লেনদেনকারীদের প্রতারণার ফাঁদে ফেলছে। এইসব প্রতারণা থেকে বাঁচতে কয়েকটি বিষয়ে সর্তক থাকতে হবে।

আসুন জেনে নেই বিকাশে প্রতারণার ফাঁদ চেনার ৫ উপায়।

১. বিকাশ একাউন্টের পিন নম্বর ও একাউন্ট ব্যালান্স কখনো কাউকে বলবেন না।

২. অনেকে সময় ভুল করে টাকা পাঠানোর কথা বলে ফেরত চায়। এমন হলে আগে একাউন্ট ব্যালান্স চেক করুন।

৩. আপনি লটারি জিতেছেন এম তথ্য দিয়ে আপনার কাছে টাকা চাইতে পারে। সেক্ষেত্রে সতর্ক থাকবেন।

৪. ফোনে কারো পরিচয় নিশ্চিত না হয়ে কোনো নম্বর ডায়াল করবেন না বা টাকা পাঠাবেন না।

৫. এই ধরনের কোনো পরিস্থিতির মুখোমুখি হলে যতদ্রুত সম্ভব ১৬২৪৭-এ কল করে বা ফ্রড ম্যানেজমেন্ট টিমকে fraud@bkash.com-এ ইমেইল করে রিপোর্ট করুন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 26 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com