বিজ্ঞাপনে অসত্য তথ্য দেওয়ায় স্যামসাংকে ৬০ কোটি টাকার মামলা

Print

বিজ্ঞাপনে বিভ্রান্তিকর ও অসত্য তথ্য দেওয়ার অভিযোগ আনা হয়েছে প্রযুক্তি জায়ান্ট স্যামসাং-এর বিরুদ্ধে। দক্ষিণ কোরীয় স্মার্টফোন কোম্পানিটির বিরুদ্ধে মামলা করেছে অস্ট্রেলিয়ান কম্পিটিশন অ্যান্ড কনজিউমার কমিশন (এসিসিসি)।

জি নিউজ জানায়, স্যামসাংয়ের গ্যালাক্সি স্মার্টফোনের বিজ্ঞাপনে বিভ্রান্তিকর ও অসত্য তথ্য দেওয়ার দাবি করে সংস্থাটি।

এসিসিসির চেয়ারম্যান সিমস বলেন, “স্যামসাং তাদের গ্যালাক্সি স্মার্টফোনের বিজ্ঞাপনে দেখিয়েছে যে, ফোনগুলো যে কোনও রকমের পানি নিচে, এমনকি সমুদ্র বা সুইমিং পুলের পানির তলাতেও ব্যবহার করা যেতে পারে। এই তথ্য একেবারেই সত্য নয়।”

তিনি আরও বলেন, “বিজ্ঞাপনে দেখানো হয়েছে ৫ ফুট পানির গভীরে অন্তত ৩০ মিনিট পর্যন্ত ব্যবহার করা যাবে গ্যালাক্সি স্মার্টফোন। কিন্তু বাস্তবে অস্ট্রেলিয়ায় বেশিরভাগ পরীক্ষাতেই এটি ভুল প্রমাণিত হয়েছে।”

জানা গেছে, স্যামসাংয়ের বিরুদ্ধে এসিসিসির এই অভিযোগ প্রমাণিত হলে ১০ মিলিয়ন অস্ট্রেলীয় ডলার জরিমানা গুনতে হবে। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৬০ কোটি টাকা।

উল্লেখ্য, বাজারে এসেই জনপ্রিয়তা অর্জন করে স্যামসাংয়ের গ্যালাক্সি স্মার্টফোন। র‍্যাংকিংয়েও শীর্ষেই গ্যালাক্সি সেট।

এ ছাড়া স্মার্টফোনের বাজারে পুরো চতুর্থ অবস্থানে আছে কোম্পানিটি। বাজার বিশ্লেষক সংস্থা ক্যানালিস-এর তথ্য অনুযায়ী, ২০১৮ সালে মোট ৪০ লাখ স্মার্টফোন বিক্রি করেছে তারা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 20 বার)


Print
bdsaradin24.com