বিজ্ঞাপনে কোহলিদের আয় চোখ কপালে ওঠার মতো!

Print

ভারতে ক্রিকেট সবচেয়ে জনপ্রিয় খেলা। তাই সেদেশের ক্রিকেটারদের আয়ও অন্যদেশের ক্রিকেটারদের চেয়ে অনেক বেশি। তাই বলে ২০ গুণ? হ্যাঁ ২০ গুণই।

ভারতের ক্রিকেটার বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি হার্দিক পান্ডিয়া কিংবা রোহিত শর্মারা শুধু নানান প্রতিষ্ঠানের বিজ্ঞাপন এবং শুভেচ্ছাদূত হিসেবে কাজ করে আয় করেছেন তাদের বেতনের থেকে প্রায় ২০ গুণ বেশি অর্থ।

ভারতের অধিনায়ক বিরাট কোহলি বোর্ড থেকে মোট বেতন ৭ কোটি রুপি। কিন্তু বিভিন্ন ব্র্যান্ডের বিজ্ঞাপন ও শুভেচ্ছাদূত হিসেবে চুক্তিবদ্ধ থাকায় তার আয় গিয়ে দাঁড়িয়েছে ১৪৬ কোটি রুপিতে। যা কি-না তার বেতনের প্রায় ২১ গুণ।

ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি বেতন পান ৫ কোটি রুপি। কিন্তু ধোনি বিজ্ঞাপন থেকে আয় করেন ১২০ কোটি রুপি। যা তার বেতনের প্রায় ২৪ গুণ।

এরপরই বিজ্ঞপন থেকে আয় করা ভারতীয় ক্রিকেটার হার্দিক পান্ডিয়া। তবে কোহলি-ধোনির মতো ওত আয় না হলেও আয় ২০ গুণ। বোর্ড থেকে তিনি বেতন পান ৩ কোটি রুপি আর বিজ্ঞাপন থেকে আয় ১৪ কোটি রুপি।

অতো ব্র্যান্ডভ্যালু না থাকলেও একেবারে পিছিয়ে নেই রোহিত শর্মা। তিনি বোর্ড থেকে তাকে বেতন হিসেবে পান ৭ কোটি রুপি। অন্যদিকে এডিডাস, হাবলট, এরিস্টোক্র্যাটের মতো প্রতিষ্ঠানের বিজ্ঞাপনী কাজে অংশ নিয়ে তিনি আয় করে থাকেন প্রায় ৭ কোটি ২০ লাখ রুপি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 20 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com