বিদেশ যে ড্রাগের চাইতেও ভয়ানক নেশা,সেটা জীবন দিয়ে প্রমান দিতে হলো ৫১ বাংলাদেশীর

Print

মাত্র সাড়ে’সাত লাখ টাকায় ইটালী!!😯 কিন্তু; বিমানে নয়, সমুদ্রপথে যাত্রা!! লোক’গুলারে, আগেই বলা হইছিলো এই ভয়ংকর যাত্রা’র কথা…!!

বিদেশ যে ড্রাগের চাইতেও ভয়ানক নেশা,সেটার প্রমান জীবন দিয়ে দিতে হলো হতভাগ্য ৫১ জন বাংলাদেশী’দের!! যার মধ্যে সিলেটের ৬ জন,একই পরিবারের দুই’ভাই!!

ভাবতেছি, ইটালী গিয়া ফুটপাতে ছাতা বিক্রি করতে গিয়ে পুলিশের দাব্রানী খাওয়ার জন্য লোকজন রাজী হয়ে গেলো এত বড় রিস্ক নেয়ার জন্য!!? তা’ও সাত লাখ টাকা খরচ করে..??

ইটালী’তে যারা অবৈধ বাঙালী আছেন,তারা কি খুব ভালো আছে? তারা নামে’ই শুধু ইটালী’তে আছেন,আদতে কেউ’ই ভালো নাই!! ক্ষেত,খামার কিংবা ফুটপাতে ছাতা,জুতা,জুস কিংবা কফি সেল করে কোনো’রকম টিকে আছে…!!

বিদেশ পাগলা মানুষ’গুলা সেখানে গিয়ে ছাতা কিংবা জুতা সেলাই করতেও রাজী,শুধু দেশে কাজ করতেই তাদের যত প্রেষ্টিজ ইস্যু!!

এই পাগলামী’র কারনে আল্লাহ’র দেয়া জান আর বাপের ঘরের মাল দুই’টাই হারায় অনেকে!!
চিন্তা করতেছি,এই সাত লাখ টাকায় দেশে কি করা যাইতো..!?

যাই হউক,সেই সব হতভাগ্য লোক’গুলির আত্নার মাগফেরাত কামনা করা ছাড়া আর কিছুই করার নাই আমাদের,তবে; আমরা সচেতন হতে পারি যে, বিদেশ গেলে নৌকা কিংবা ট্রলারে নয়…বিমানে চেপে বৈধভাবেই যাবো।

সাগরে ডুবে মরার চাইতে,দেশে না’খেয়ে মরা ভালো…এটলিষ্ট জানাযা’তো নসীব হইবো!!

মন’টা খারাপ হইছে খুব..
লোক’গুলির লোভ আর বোকামী দেখে,যত’টা দোষ দালাল কিংবা এজেন্সি’র…তার চাইতে বেশি দোষ এই মানুশ’গুলিকে দিই আমি!!

আল্লাহ তাদের জান্নাত দান করুন।
আমিন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 132 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com