বিদ্যুচ্চালিত বিএমডব্লিউ দেশের বাজারে

Print

বিএমডব্লিউ ৫৩০ ই, বিএমডব্লিউ ৭৪০ এলই এক্সড্রাইভ এবং বিএমডব্লিউ এক্স ৫ এক্সড্রাইভ ৪০ ই–মডেলের তিনটি বিদ্যুচ্চালিত প্লাগ-ইন হাইব্রিড ভেহিক্যাল (পিএইচইভি) দেশের বাজারে এনেছে বিএমডব্লিউর অনুমোদিত আমদানিকারক এক্সিকিউটিভ মোটরস লি.। প্রতিষ্ঠানটির এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএমডব্লিউ গাড়িতে ব্যবহার উপযোগী এবং উদ্ভাবনী কার্যকরী প্রযুক্তি নিয়ে যে কাজ করছে, তার প্রতিফলনই হচ্ছে গাড়িগুলো।

এক্সিকিউটিভ মোটরস লিমিটেডের অপারেশনস বিভাগের পরিচালক দেওয়ান মুহাম্মদ সাজিদ আফজাল বলেন, টেকসই মোবিলিটি হচ্ছে ভবিষ্যৎ। বিএমডব্লিউয়ের আইপারফরম্যান্স মডেলের গাড়ি উন্মোচনের মধ্য দিয়ে দেশের বাজারে মাইলফলক ছোঁয়ার পাশাপাশি ইলেকট্রিক ড্রাইভিংয়ের যাত্রা শুরু করেছি আমরা। গাড়িগুলো পরিবেশবান্ধব। এতে বিশ্বের সেরা দুটি উদ্ভাবন বিএমডব্লিউ ই–ড্রাইভ ও বিএমডব্লিউ টুইনপাওয়ার টার্বো প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এটি কম জ্বালানি খরচ করে সর্বোচ্চ কর্মক্ষমতা প্রদান করে। এ ছাড়া ইলেকট্রিক মোটর, ব্যাটারি সেল ও ইলেকট্রিক কন্ট্রোল সিস্টেমের ক্ষেত্রে কারিগরি সহায়তা পাওয়া যাবে অনায়াসে।

বিএমডব্লিউ আই-স্টাইল ব্লু এলিমেন্টস এবং হুইল হাবস থেকে আইপারফরম্যান্সের গাড়িগুলো দেখতে ভিন্ন। গাড়িটিতে বিএমডব্লিউর আই-লোগো বসানো হয়েছে সামনের সাইড প্যানেলে এবং ই-ড্রাইভ লোগো বসানো হয়েছে সি-পিলারের ওপরের অংশে। গাড়ির সঙ্গে ৫ বছর সার্ভিস, পার্টস, রক্ষণাবেক্ষণ ও মেরামত সুবিধা দেওয়ার প্রতিশ্রুতি দিচ্ছে আমদানিকারক প্রতিষ্ঠানটি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 25 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com