বিদ্রোহীদের বিরুদ্ধে এ্যাকশনে যাচ্ছে আওয়ামী লীগ

Print

স্থানীয় সরকার নির্বাচনে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে নৌকার বিরুদ্ধে কাজ করা ‘বিদ্রোহী’ প্রার্থীদের শাস্তির মুখোমুখি করার ক্ষেত্রে ‘ধীরে চলো’ নীতি অনুসরণ করতে যাচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। যদি তা-ই হয়, তাহলে স্বাভাবিকভাবেই তাদের ইন্দনদাতা ও সহায়তা করা মন্ত্রী, এমপি, নেতাদের শোকজেও সময় লাগবে। আজ শনিবার দলটির সম্পাদকমন্ডলীর এক সভা শেষে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যে এমনটাই আভাস পাওয়া গেছে। জনকন্ঠ

তিনি বলেন, বিভাগীয় পর্যায় থেকে ২০০ জনের বিরুদ্ধে অভিযোগ এসেছে। স্ব স্ব বিভাগের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের টিম এই অভিযোগগুলো খতিয়ে দেখবে। যে অভিযোগ এসেছে সেই অভিযোগ কারো বিরুদ্ধে কারো ইনটেশনও থাকতে পারে। তাই দায়িত্বপ্রাপ্ত নেতারা আগামী ২৭ জুলাই পর্যন্ত যাচাই-বাছাই করে অভিযোগ চিহ্নিত করে জমা দেবেন। এর পর ২৮ জুলাই থেকে কারণ দর্শানোর নোটিশ যাবে। অভিযুক্তদের কাউকে বহিষ্কারের নোটিশ দেয়া হবে, আবার কাউকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হবে।

শনিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সভাপতিত্বে দলের কেন্দ্রীয় সম্পাদকম-লী ও সহযোগী সংগঠনের এক যৌথসভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

বৈঠক শেষে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এ প্রসঙ্গে বলেন, উপজেলা নির্বাচনে আমরা ২০০ জনের বিরুদ্ধে অভিযোগ পেয়েছি, আরও আসছে। এসব অভিযোগ যাচাই করে দেখছেন বিভাগীয় পর্যায়ের দায়িত্বশীল নেতারা। ২৭ জুলাইয়ের মধ্যে এটা চূড়ান্ত হবে। ২৮ জুলাই থেকে বহিষ্কার ও শোকজ নোটিসের কার্যকারিতা শুরু হবে। তিন সপ্তাহের মধ্যে অভিযুক্তদের শোকজের জবাব দিতে হবে। কারণ দর্শানোর নোটিসের জবাব সন্তোষজনক না হলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

এ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, যারা জাতীয় নির্বাচনে বিদ্রোহ করেছে ধরে নিতে পারেন আগামী নির্বাচনে তাদের নমিনেশন পাওয়ার বিষয়টি গ্রহণযোগ্য হবে না। শাস্তি শুধু বহিষ্কার করলে হয় এমনটা নয়, দলের শাস্তি অন্যভাবেও দেয়া যায়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 44 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com