বিভ্রান্তির জন্য ক্ষমা চাইলো ফেসবুক

Print

সারা বিশ্বে গতকাল ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ ব্যবহারে সমস্যা হওয়ায় গ্রাহকদের কাছে ক্ষমা চেয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। বুধবার বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যমটি এক বার্তায় ক্ষমা চায়। খবর বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট ভার্জের।

সমস্যা দেখা দিলেও বুধবার ফেসবুক জানায়নি আসলে কেন এমনটি হয়েছে। তবে প্রযুক্তি বিশেষজ্ঞরা প্রাথমিকভাবে ধারণা করছেন, কারিগরি ত্রুটির কারণে এমন বিভ্রাট হয়েছে।

ফেসবুক বলেছে, ফেসবুকে ছবি ও ভিডিও আপলোড, এবং এগুলো পাঠাতে সমস্যা হচ্ছে। আমাদের নজরে এসেছে বিষয়টি। এজন্য আমরা ক্ষমা চাচ্ছি। আমরা সমস্যা সমাধানে কাজ করে যাচ্ছি। দ্রুতই স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে ফেসবুক।

বুধবার দুপুরের পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমটিতে সমস্যার সৃষ্টি হয়। ফেসবুকের পাশাপাশি সমস্যায় পড়তে হয় ছবি শেয়ারিংয়ের জনপ্রিয় অ্যাপ ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের। ফেসবুকের এই বিভ্রান্তি সবচেয়ে বেশি প্রভাব ফেলেছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ইউরোপের দেশগুলোতে।

বাংলাদেশে বুধবার সন্ধ্যার পর থেকে ফেসবুকে প্রবেশ করা গেলেও গতি ছিল খুবই কম। রাত পৌনে নয়টা থেকে বাংলাদেশে সমস্যা বেশি দেখা দেয়।

প্রায় ৩৯ শতাংশ ফেসবুক ব্যবহারকারী লগইন করার সময় সমস্যার মুখে পড়েন। এদিকে, ছবি আপলোডের সমস্যায় পড়েন ৩৩ শতাংশ ব্যবহারকারী। ফেসবুকের এই সমস্যাটি নিয়ে টুইটারে নিজেদের ক্ষোভ প্রকাশ করেছেন অনেক ব্যবহারকারী।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 65 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com