বিমানবন্দরে লাগেজের ওজন কমাতে আধঘণ্টায় ৩০ কেজি কমলা খেলেন ৪ জন

Print

বিমানে যাত্রা করতে গেলে বেশ কিছু নিয়ম মেনে চলতে হয়। তার মধ্যে রয়েছে নির্দিষ্ট মাত্রায় মালপত্র বহন করা। একজন যাত্রী কতটুকু মালপত্র নিতে পারবেন তা বিমান সংস্থা থেকে ঠিক করে দেয়া হয়। এর বেশি হলে আপনাকে অতিরিক্ত টাকা গুণতে হয়।

তেমনই সমস্যায় পড়েন চার চীনা যুবক। তবে বেশি ভাড়া তারা দেননি। উল্টে বিমানবন্দরে বসে নিজেদের মালপত্রের ওজন কমিয়ে ফেলেন তারা। আর তা করতে গিয়ে এই চার যুবক মাত্র আধঘণ্টায় ৩০ কেজি কমলালেবু খেয়ে ফেলেন। ঘটনাটি ঘটেছে দক্ষিণ চীনের ইউনান প্রদেশে। ভারতীয় সংবাদমাধ্যমে এমন খবর এসেছে।

 

প্রতিবেদনে বলা হয়, বিমানযাত্রী ওই চার যুবকের মালপত্রের সঙ্গে ছিল একটি বাক্স, যাতে ছিল অনেকগুলো কমলালেবু। সেই লেবুর ওজন হয়েছিল ৩০ কেজি। এটাই ছিল তাদের মালপত্রের মধ্যে বাড়তি। যার জন্য বিমানে তাদের অতিরিক্ত ভাড়া দিতে হতো।

বিমানবন্দরে পৌঁছে তারা জানতে পারেন, তাদের এই মালপত্রের জন্য অতিরিক্ত ৩০০ ইউয়ান (বাংলাদেশি মুদ্রায় প্রায় চার হাজার টাকা) দিতে হবে। যা তারা দিতে ইচ্ছুক ছিলেন না। ফলে তারা লাগেজের ওজন কমানোর সিদ্ধান্ত নেন। আর পরিকল্পনা করা মাত্রই শুরু করেন একের পর এক কমলালেবু খাওয়া। মাত্র আধঘণ্টায় তারা ৩০ কেজি কমলা লেবু খেয়ে ফেলেন। যা দেখে সবাই অবাক হয়ে যান।

ওই যুবকদের মধ্যে একজনের নাম ওয়াং। তিনি জানান যে, পুরো লেবু শেষ করতে ২০ থেকে ৩০ মিনিট সময় লাগে। তবে পরে তাদের শারীরিক সমস্যা শুরু হয়। মুখে আলসার হয়ে যায় এবং কমলালেবুর প্রতি অরুচিও দেখা দেয়। তিনি জীবনে আর কখনো কমলালেবু খাবেন না বলেও প্রতিজ্ঞা করেন।

বিমানবন্দরে এই কমলালেবু খাওয়ার ভিডিওটি চীনে ভাইরাল হয়ে যায়। অনেকে এতে বেশ মজা পেয়েছেন। অনেকে আবার বিরক্তও হয়েছেন এই ধরনের বাড়াবাড়ির ঘটনায়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 127 বার)


Print
এই পাতার আরও সংবাদ