বিমানবাহিনীর পানিবাহী হেলিকপ্টার নিয়ে ফেসবুক বিশেষজ্ঞদের কমেন্ট ও জ্ঞানের পাহাড় দেখে সত্যিই শিহরিত

Print

আজকের বনানীর FR Tower এ বিমানবাহিনীর পানিবাহী হেলিকপ্টার নিয়ে ফেসবুক বিশেষজ্ঞদের কমেন্ট ও জ্ঞানের পাহাড় দেখে সত্যিই শিহরিত

প্রথমত হেলিকপ্টার যে বালতির মত জিনিসে করে পানি বহন করে সেটি Bambi Bucket নামে পরিচিত। এগুলোতে প্রায় ৩১০০ লিটার পানি বহন করা যায়।এখন যে হেলিকপ্টার এই আগুন নেভানোর কাজ করছিলো সেটির বহনক্ষমতা ৩৫০০-৩৮০০ কেজি।

এই হেলিকপ্টারটি পানির পাশাপাশি অন্যান্য ইকুইপমেন্ট ও ক্রু বহন করছিলো।ধারণক্ষমতার অতিরিক্ত পানি নিয়ে এটি উড্ডয়ন করতে পারবে না বিধায় অতিরিক্ত পানি ইচ্ছাকৃতভাবে ফেলে দেয়া হয়েছে।নাইলে হেলিকপ্টার নিজেই ক্র‍্যাশ করতো।

আনুগ্রহ করে থার্ড ক্লাস পেইজ/পোর্টাল আর অশিক্ষিত পাবলিকদের ফেইসবুক স্ট্যাটাস দেখে বিভ্রান্ত হবেন না।এদের কাজ বাসায় বসে সমালোচনা করা,বাস্তবে এরা ঠনঠন ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 82 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com