বিমানের ড্যাশ এইটের জরুরি অবতরণ

Print

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ড্যাশ-৮ মডেলের একটি উড়োজাহাজ জরুরি অবতরণ করেছে। আজ সোমবার সকাল আটটার দিকে ঢাকা থেকে কক্সবাজারগামী ওই ফ্লাইট জরুরি অবতরণ করে। তবে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ (জনসংযোগ) এ তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, বিমানটিতে ৭০ জন যাত্রী ছিলেন। সবাই সুস্থ আছেন। ড্যাশ-৮ মডেলের উড়োজাহাজটি সকাল আটটার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাওয়ার কিছুক্ষণ পর এতে যান্ত্রিক ত্রুটির আশঙ্কা করেন পাইলট। তিনি উড়োজাহাজটির ঘুরিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের চেষ্টা করেন। দুবার ব্যর্থ হওয়ার পর তৃতীয়বার সফলভাবে অবতরণ করান তিনি।

সকাল সোয়া ১০টার দিকে শাকিল মেরাজ জানান, পরীক্ষা–নিরীক্ষা শেষে আধা ঘণ্টার মধ্যে উড়োজাহাজটি আবার উড্ডয়ন করবে। ফ্লাইটটি ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে কক্সবাজার যাবে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এয়ার ট্রাফিক কন্ট্রোল সূত্রে জানা গেছে, উড়োজাহাজটি সকাল আটটার দিকে ঢাকা ছেড়ে যায়। এ সময় উড়োজাহাজ থেকে একটা শব্দ পাওয়া যায়। পাইলট ভেবেছিলেন সামনের চাকা ফেটে গেছে। বিমানটি প্রথমে ঢাকা ছেড়ে প্রায় চট্টগ্রামের দিকে যায়। কিছুক্ষণ পর আবার ঢাকার দিকে ঘুরিয়ে নিয়ে আসেন পাইলট। সাড়ে আটটার দিকে এটি শাহজালাল বিমানবন্দরে জরুরি অবতরণ করে। পরে দেখা গেছে, বিমানটির চাকা ফেটে যায়নি। উড়োজাহাজের ককপিটের সামনের অংশে একটি পাখি আঘাত করেছিল। ককপিটের সামনে কিছুটা রক্ত লেগে থাকতে দেখা গেছে। উড়োজাহাজটিতে কোনো যান্ত্রিক ত্রুটি ছিল না। কোনো ক্ষয়ক্ষতি হয়নি। আবার ফ্লাইটটি ঢাকা ছেড়ে যাবে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের জনসংযোগ কর্মকর্তা রেজাউল করিম তিনি বলেন, বিমানটি জরুরি অবতরণ করেছে ঠিকই। তবে রানওয়েতে বিমান ওঠানামা বন্ধ ছিল না। স্বাভাবিকই ছিল।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 50 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com