বিয়ানীবাজারে ব্যবসায়ীরা রাজপথে,মেলা বন্ধে স্মারকলিপি

Print

বিয়ানীবাজারে ব্যবসায়ীরা রাজপথে।মেলা বন্ধে স্মারকলিপি

মোঃজয়নুল ইসলাম,বিয়ানীবাজার সিলেট

বিয়ানীবাজার পৌরশহরের প্রধান দু’টি সড়কের দু’পাশ বর্ধিত ও সংস্কার কাজ চলমান থাকায় এবং বাজারে মাছ না ওঠায় সার্বিক ব্যবসায় মন্দাভাব দেখা দিয়েছে। এ কারণে বেশক’মাস থেকে ব্যবসায়ীরা দোকানের মাসিক ভাড়া ও কর্মচারি বেতন দিতে হিমশিম খাচ্ছেন। বিষয়টি স্থানীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র ও প্রশাসনের কর্মকর্তারা অবহিত রয়েছেন।

এমনকি পিএইচজি সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠ ভরাট কাজ চলমান থাকায় খেলাধুলার একমাত্র বিকল্প স্থান হচ্ছে স্থানীয় ওসমানী স্টেডিয়াম। কিন্তু সম্প্রতি বস্ত্র ও কুটির শিল্প মেলার নামে স্টেডিয়ামে ঘরনির্মাণ কাজ চলছে। এতে করে ছাত্র ও যুবসমাজ যেমন খেলাধুলা থেকে বঞ্চিত হচ্ছেন তেমনিভাবে বিয়ানীবাজার পৌরশহরের আধুনিক বিপণীবিতানগুলোর কয়েকশ’ ব্যবসায়ী চরমভাবে ক্ষতিগ্রস্থ হওয়ার আভাস পাওয়া গেছে। ক্ষেত্রবিশেষ ধারাবাহিকভাবে কয়েকমাস ব্যবসায় লস, ব্যাংকের সুদ, ভাড়া ও বেতন পরিশোধ করতে না পারায় অনেক ব্যবসায়ী পথে বসার উপক্রম হয়েছে।

সার্বিক কারণে সচেতন মহল, স্থানীয় ওসমানী স্টেডিয়ামে মেলার বন্ধের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন। পাশাপাশি ব্যবসায়ীরা মেলা বন্ধ না হলে বিক্ষোভ, হরতাল, অবরোধসহ নানা কর্মসূচী পালনের ঘোষণা দিয়েছেন।

এদিকে ওসমানী স্টেডিয়ামে মেলার বন্ধের দাবীতে বিয়ানীবাজার পৌরশহরে রোববার (আজ) দুপুরে সকল ব্যবসায়ী মানববন্ধন করেছেন।

পরে বিয়ানীবাজার সম্মিলিত ব্যবসায়ী পরিষদের সভাপতি আজাদ উদ্দিন, সেক্রেটারি সুনার উদ্দিন, সদস্য হাজি আব্দুল মতিন, এমরান হোসেন দিপক, জসিম উদ্দিন, লোকমান হোসেনসহ শতাধিক ব্যবসায়ী উপজেলা নির্বাহী অফিসারের কাছে স্মারকলিপি দিয়েছেন।

সম্মিলিত ব্যবসায়ী পরিষদের সভাপতি আজাদ উদ্দিন বলেন, ‘আমরা ৫-৬ মাস থেকে খুবই ভূক্তভোগী। অনেক ব্যবসায়ী ভাড়া ও বেতন দিতে পারছেন না। এ অবস্থায় ঈদ মৌসুমকে সামনে রেখে ওসমানী স্টেডিয়ামে মেলা হলে ব্যবসায়ীরা ভিক্ষার ঝুঁলি নিয়ে বের হতে হবে।’

ব্যবসায়ী এমরান হোসেন দিপক বলেন, ‘অবিলম্বে মেলা বন্ধ না হলে আমরা হরতাল, অবরোধসহ নানা কর্মসূচী পালন করতে বাধ্য হবো।’

বিয়ানীবাজার কুটিরশিল্প সংরক্ষণ ও প্রদর্শন সমিতির সাধারণ সম্পাদক মিলাদ মো. জয়নুল ইসলাম বলেন, যথাযথ কর্তৃপক্ষের অনুমতি নিয়ে আমরা মেলার আয়োজন করেছি। তিনি বলেন, উদ্বোধনের তারিখ এখনো হয়নি, কাজ চলছে।

বিয়ানীবাজার উপজেলা নির্বাহী অফিসার কাজী আরিফুর রহমান বলেন, ‘ব্যবসায়ীদের দেয়া স্মারকলিপি পেয়েছি। দু’পক্ষকে নিয়ে সোমবার (০৮ এপ্রিল) বসবো।’

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 75 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com