বিলিয়ন পিক্সেলে তোলা এশিয়ার বৃহত্তম ছবি

Print

চীনের সাংহাই শহরের ছবি উন্নত প্রযুক্তির সাহায্যে তোলা হয়েছে ১৯৫ গিগা বা বিলিয়ন পিক্সেলে। ৩৬০ ডিগ্রি অ্যাঙ্গেলে পাখির দৃষ্টিতে (বার্ডস আই ভিউ) তোলা ছবিটি গভীরভাবে জুম করা যাবে। শহরের রাস্তায় কে কীভাবে চলাচল করছে তা স্পষ্টভাবে দেখা যাচ্ছে। এমনকি গাড়ির নম্বর প্লেটও পরিষ্কারভাবে দেখা যাচ্ছে।

আর এই ছবিটি এশিয়ার মধ্যে সবচেয়ে বৃহৎ এবং সারাবিশ্বে তৃতীয় সর্ববৃহৎ ছবি এটি। জানা গেছে, ছবিটি তোলা হয়েছে চীনের ওরিয়েন্টাল প্যারোল টাওয়ার থেকে।

শহরটির বিশালাকারের স্বচ্ছ ছবি তোলার জন্য আহ্বান জানিয়েছিল সাংহাই তথ্য অফিস। উন্নত প্রযুক্তি ব্যবহার করে বিগ পিক্সেল টেকনোলজি ছবিটি তুলেছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 49 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com