‘বিশেষজ্ঞদের’ হারিয়ে দিশেহারা বাংলাদেশ

Print

অনেক বিপদের হাত থেকে রক্ষা করা মুশফিকুর রহিম ফিরেছেন অল্পতে। সাদা পোশাকের কথা আসলেই যে ‘স্পেশালিস্টের’ নাম চোখে ভাসে সেই মুমিনুল হকও থিতু হতে পারেননি। নাই হয়ে গেছেন টপঅর্ডারের আরও দুজন!

চট্টগ্রাম টেস্টে চতুর্থদিন ৩৯৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে রীতিমতো খাদের কিনারে এসে পৌঁছেছে স্বাগতিক বাংলাদেশ। শেষ ভরসা হয়ে লড়ছেন অধিনায়ক সাকিব আল হাসান এবং তরুণ ওপেনার সাদমান ইসলাম।

এই প্রতিবেদন লেখার সময় চার উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১০২।

এদিন লাঞ্চ পার হতে হতে প্রতিপক্ষ স্পিনাররা বিপজ্জনক হয়ে ওঠেন। বিরতির পর তিন বল খেলেই বিদায় নিতে হয় ওপেনার লিটন দাসকে। থাকতে পারেননি মোসাদ্দেকও।

পরিস্থিতির সঙ্গে তাল মেলাতে ব্যাটিং অর্ডারে পরিবর্তন আনেন সাকিব। প্রথম ইনিংসে আট নম্বরে ব্যাটিংয়ে নেমে ৪৮ রানে অপরাজিত থাকা মোসাদ্দেক হোসেন আসেন তিন নম্বরে।

লিটন জহিরকে লেটকাট করতে গিয়ে ব্যর্থ হলে আম্পায়ার আঙুল তুলে দেন। রিভিউ নিয়ে বাঁচার ঠিক পরে এলবিডব্লিউ হন। বলটি মিডলস্ট্যাম্পে পড়ে হঠাৎ নিচু হয়ে যায়। ৩০ বলে ৯ রান করেন তিনি।

ব্যাটিং অর্ডারে উপরে উঠে অবাক করা শট খেলে সাজঘরে ফেরেন মোসাদ্দেক (১২)। টি-টোয়েন্টি ভঙ্গিমায় জহিরকে উড়িয়ে মারতে গিয়ে আসগর আফগানের হাতে ধরা পড়েন।

নবী-জহিরের পর আক্রমণে আসেন রশিদ খান। তিনি ফেরান মুশফিকুর রহিমকে (২৩)। তারই বলে ৮ বল খেলে বিদায় নিতে হয় মুমিনুলকে (৩)।

এই মাঠে শেষ ইনিংসে রান তাড়া করে জয়ের রেকর্ড ৩১৭, বাংলাদেশের বিপক্ষে ২০০৮ সালে জিতেছিল নিউজিল্যান্ড।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 37 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com