বিশ্বকাপের দ্বিতীয় হট ফেবারিট পাকিস্তান

Print

ইংল্যান্ড ক্রিকেট দলের অধিনায়ক ইয়ন মর্গান বলেছেন, বিশ্বকাপের দ্বিতীয় বা তৃতীয় ফেভারিট দল হলো পাকিস্তান। সাম্প্রতিক পারফরম্যান্স তাদের খারাপ হলেও আমার মনে হয় বিশ্বকাপে তারা ঘুরে দাঁড়াবে এবং ট্রফির জন্য লড়াই করবে।

ক্রিকেট ডটকমকে দেয়া সাক্ষাৎকারে পাকিস্তান নিয়ে ইংলিশ অধিনায়ক আরও বলেন, সর্বশেষ চ্যাম্পিয়ন্স ট্রফিতে তারা ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। তাছাড়া বিশ্বকাপের আগে ইংল্যান্ডের মাঠে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে তারা। আমার মনে হয়, বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে পাকিস্তানের সঙ্গে সিরিজ হওয়ায় আমাদের জন্যও ভালো হয়েছে। এই সিরিজের মাধ্যমে প্রস্তুতি জোরদার করা যাবে।

সর্বশেষ বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যায় ইংল্যান্ড। এবার ঘরের মাঠে বিশ্বকাপ নিয়ে ইংলিশ অধিনায়ক মর্গান বলেন, বিশ্বকাপের স্বাগতিক হিসেবে আমরা ফেভারিট দল। আমার বিশ্বাস ঘরের মাঠে অনুষ্ঠিত এই আসরে প্রত্যাশিত ফল আনতে পারব।

প্রসঙ্গত, বিশ্বকাপের গত ১১ আসরে তিনবার ফাইনালে খেলে ক্রিকেটের জনক খ্যাত ইংল্যান্ড। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া এবং পাকিস্তানের বিপক্ষে হেরে ট্রফির আক্ষেপ গোছাতে পারেনি ইংলিশরা। এবার সেই আক্ষেপ গোছাতে চায় স্বাগতিকরা।

১৯৭৯ সালে দ্বিতীয় বিশ্বকাপের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৯২ রানে হেরে যায় ইংল্যান্ড। ১৯৮৭ সালের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে মাত্র ৭ রানে হেরে রানার্সআপ হয়। ১৯৯২ সালেও ফাইনালে ওঠে বিশ্ব ক্রিকেটের অন্যতম শক্তি ইংল্যান্ড। কিন্তু ইমরান খানের নেতৃত্বাধীন পাকিস্তানের কাছে ২২ রানে হেরে যায় তারা। এরপর আর আর ফাইনালে উঠতে পারেনি ইংলিশরা।

তবে এবার স্বাগতিক হওয়ায় মাঠ, দর্শক ও পরিবেশের বাড়তি সুবিধা পাবে ইংল্যান্ড। সব মিলিয়ে এবারের বিশ্বকাপের শিরোপার অন্যতম দাবিদার ইংলিশরা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 17 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com