বিশ্বকাপের যে রেকর্ডে সাকিবই প্রথম

Print

ইদানীং তিনি মাঠে নামলেই রেকর্ডের পর রেকর্ড লুটিয়ে পড়ছে নামের পাশে। ভারতের বিপক্ষে হারা ম্যাচেও দারুণ এক ডাবলসের কীর্তি গড়েছেন সাকিব আল হাসান। বিশ্বকাপে এক আসরে ৫০০ রান ও ১০ উইকেটের অনন্য নজির গড়েছেন।

মঙ্গলবার ভারতের বিপক্ষে ২৮ রানে হেরে সেমিফাইনালের স্বপ্ন বিসর্জন দিয়েছে বাংলাদেশ। ম্যাচে দারুণ এক হাফসেঞ্চুরি করার পথে ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে অনন্য এই কীর্তিতে নাম লেখান টাইগারদের বিশ্বসেরা অলরাউন্ডার।

১০ উইকেট আগেই হয়ে গিয়েছিল। ডাবলসের বিরল রেকর্ড গড়তে মাত্র ২৪ রান দরকার ছিল সাকিবের। ৭৪ বলে ৬৬ রানের ইনিংস খেলে ইতিহাস গড়েছেন লাল-সবুজদের মহাতারকা।

চলতি বিশ্বকাপের সাত ইনিংসে দুটি সেঞ্চুরি, চারটি হাফসেঞ্চুরি ও একটি ফিফটি ছুঁইছুঁই ইনিংসের সুবাদে ৫৪২ রান করেছেন সাকিব। ৯০.৩৩ গড়ে এই রান করেছেন। তার চেয়ে ২ রান বেশি করে আসরে রান সংগ্রাহকের শীর্ষে রয়েছেন ভারতের রোহিত শর্মা।

২০১১ বিশ্বকাপে ৫০০ রান করার পাশাপাশি ৮ উইকেট নিয়েছিলেন শ্রীলঙ্কার তিলকারত্নে দিলশান। অন্যদিকে ১৯৯৯ বিশ্বকাপে ১২ উইকেট নেয়ার পাশাপাশি ৩৬৭ রান করেছিলেন জিম্বাবুয়ের নিল জনসন।

২০১১ সালে ভারতকে বিশ্বকাপ জেতানোর পথে ৩৬২ রান করার পাশাপাশি ১৫ উইকেট নিয়েছিলেন যুবরাজ সিং। তবে কেউই ৫০০ রান ও ১০ উইকেটের ডাবলসের রেকর্ড গড়তে পারেননি। যেই বিরল কীর্তিতে প্রথম ও একমাত্র মালিক এখন সাকিব।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 14 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com