বিশ্বকাপে ফিক্সিং ঠেকাতে আইসিসির অভিনব পন্থা

Print

ক্রিকেটের অভিভাবক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) আসন্ন বিশ্বকাপে ফিক্সিং ঠেকাতে এক অভিনব সিদ্ধান্ত নিয়েছে। ক্রিকেট ইতিহাসে এ প্রথমবারের মতো প্রত্যেকটি দলের সঙ্গে একজন করে দুর্নীতি বিরোধী কর্মকর্তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

ব্রিটিশ দৈনিক দ্য টেলিগ্রাফ এক প্রতিবেদনে আইসিসির এই সিদ্ধান্তের কথা জানিয়েছে। আইসিসি চায় বিশ্বকাপকে ফিক্সিং মুক্ত রাখতে। এজন্য এমন সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

আইসিসি নিয়োজিত এই কর্মকর্তা বিশ্বকাপে অংশ নেওয়া প্রতিটি দলের সঙ্গেই থাকবেন। তারা অবস্থান করবেন খেলোয়াড়দের সঙ্গে টিম হোটেলেই। অর্থাৎ সার্বক্ষণিক খেলোয়াড়দের সঙ্গেই থাকবেন এই কর্মকর্তা। ওয়ার্মআপ ম্যাচের আগ থেকে শুরু করে টুর্নামেন্ট শেষ হওয়া পর্যন্ত নিয়োজিত থাকবেন তিনি।

আগামী ২৯’মে জমকালো আয়োজনের মধ্য দিয়ে শুরু হবে এবারের বিশ্বকাপ। পরের দিন দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে বিশ্বকাপের মাঠের লড়াই। ১৪ জুলাই ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে এই টুর্নামেন্টের।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 35 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com