বিশ্বকাপে বাংলাদেশকে ‘ভয়’, এবার যা বললেন মরগান

Print

পাকিস্তানি ধারাভাষ্যকার রমিজ রাজা ক’দিন আগেই এবারের বিশ্বকাপে বাংলাদেশকে সব দলের জন্য ‘বড় হুমকি’ বলে মন্তব্য করেছেন। ঘুরেফিরে ইংল্যান্ড বিশ্বকাপকে সামনে রেখে ক্রিকেট বিশেষজ্ঞরাও বলছেন, এবার বিশ্বকাপে চমক দেখাতে পারে বাংলাদেশ। টাইগারদের মধ্যে সেই সম্ভাবনা দেখছেন, ভারতের কোচ রবি শাস্ত্রী, অনিল কুম্বলে থেকে শুরু করে সৌরভ গাঙ্গুলীর মতো কিংবদন্তি তারকারাও।

অভিজ্ঞতা, দলের ব্যাটিং ও বোলিং গভীরতা আর সবকিছুকে ছাপিয়ে মাশরাফির দুর্দান্ত নেতৃত্বও সেই ইঙ্গিতই দেয়। সদ্য শেষ হওয়ার আয়ারল্যান্ড সিরিজে বাংলাদেশ দলের চ্যাম্পিয়নও হওয়াও তারই নমুনা।

বিশ্বকাপে স্বাগতিক ইংল্যান্ডের অধিনায়ক ইয়ুন মরগানও বাংলাদেশকেই বেশি ‘ভয়’ পাচ্ছেন বলে কদিন আগেই জানিয়েছেন। ভয়ের কারণও উল্লেখ করেছেন তিনি।

গেল বিশ্বকাপে এই বাংলাদেশের কাছে হেরেই আসর থেকে ছিটকে গিয়েছিল ইংলিশরা। তখন দলের নেতৃত্বে ছিলেন মরগান। এমনকি ২০১১ বিশ্বকাপেও বাংলাদেশের কাছে হারের তিক্ত স্বাদ পেতে হয়েছিল ইংলিশদের। এবার তাই মাশরাফিদের নিয়ে আগাম সতর্ক থাকছে স্বাগতিকরা।

তবে সম্প্রতি প্রস্তুতি সিরিজে পাকিস্তানকে ৪-০ ব্যবধানে হারিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে আছে ইংলিশরা। ওয়ানডে র‌্যাঙ্কিংয়েও শীর্ষে দলটি। ব্যাটে-বলে-ফিল্ডিংয়ে সবাই আছেন সেরা ফর্মে। তাইতো তর সইছে না মরগানের।

তিনি বলেন, ‘আমরা কালই বিশ্বকাপটা শুরু করতে পারলে ভালো হতো। পাকিস্তানকে হারিয়ে প্রস্তুতিটা দারুণ হয়েছে। কোথাও কোনও ঘাটতি নেই। কোনও অতৃপ্তি নিয়ে বিশ্বকাপে যাচ্ছি না। সম্ভাব্য সেরা অবস্থায় থেকেই এবার বিশ্বকাপে যাচ্ছে ইংল্যান্ড।’

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 34 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com