বিশ্বকাপে সেমিফাইনালে বাংলাদেশ

Print

পাকিস্তানের পর সাউথ আফ্রিকাকে হারিয়ে ইন্টার-পার্লামেন্টারি ওয়ার্ল্ড কাপে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল। লাল-সবুজের প্রতিনিধিরা ম্যাচটা জিতেছেন ২১ রানে।

বৃহস্পতিবার (১১ জুন) লন্ডনের ব্ল্যাকহিথ একাডেমি মাঠে সাউথ আফ্রিকাকে ২১ রানে উড়িয়ে দিয়ে সেমি-ফাইনালে উঠে গেছে নাইমুর রহমান দুর্জয়ের দল। সেমির আগে শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ নিউজিল্যান্ড।

প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ১৫ ওভারে ৫ উইকেট ১৩৫ রান তুলেছিলেন বাংলাদেশের সংসদ সদস্যরা। জবাবে পাকিস্তানের ইনিংস শেষ হয়ে যায় ১২৩ রানেই।

ম্যাচে ১৫ রানের একটি ইনিংস খেলেন বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়। ব্যাট হাতে সফল না হলেও বল হাতে ম্যাচের পার্থক্য গড়ে দেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বর্তমান সংসদ সদস্য নাইমুর রহমান দুর্জয়। বাংলাদেশ সংসদীয় দলকে তিনিই নেতৃত্ব দিচ্ছেন। ১১ রানে ৩ উইকেট নেন তিনি।

এ প্রতিযোগিতায় বাংলাদেশ, পাকিস্তান ছাড়াও অংশ নিচ্ছে ভারত, আফগানিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার সংসদীয় ক্রিকেট দল। দুই গ্রুপে বিভক্ত টুর্নামেন্টে বাংলাদেশের এর পরের দুটি ম্যাচ খেলবে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার সঙ্গে।

বাংলাদেশ দল

অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয়, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব (যুব ও ক্রীড়াবিষয়ক সংসদীয় কমিটির সভাপতি), নুরুন্নবী চৌধুরী শাওন, নাহিম রাজ্জাক, মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, জুয়েল আরেং, আনোয়ারুল আবেদীন খান তুহিন, আহসান আদিলুর রহমান আদিল, ছোট মনির, সানোয়ার হোসেন, শফিকুল ইসলাম শিমুল, ফাহিম গোলন্দাজ বাবেল, মোহাম্মদ আয়েনউদ্দিন, শামীম হায়দার পাটোয়ারি, আনোয়ারুল আজীম আনার।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 11 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com