বিশ্বের সবচেয়ে ছোট ল্যাপটপ!

Print

যুক্তরাষ্ট্রের আইটি ইঞ্জি. পল ক্লিঞ্জার একটি বিশেষ ল্যাপটপ তৈরি করেছেন, যা আইবিএমের থিঙ্কপ্যাডের চেয়েও ছোট। ক্লিঞ্জারের এই ল্যাপটপে মাত্র ০.৯৬ ইঞ্চি স্ক্রিন দেয়া হয়েছে।

পলের ছোট এই ল্যাপটপে থিঙ্কপ্যাডের মতো কিপ্যাডের মাঝখানে একটি লাল রঙের ট্র্যাকপয়েন্ট স্টাইলের কার্সার কন্ট্রোলার রয়েছে।

ল্যাপটপটিতে ১২৮×৬৪ পিক্সেলের ওএলইডি ডিসপ্লে দেয়া হয়েছে। এর সঙ্গে এই ল্যাপটপে এটিনি-১৬১৪ মিনি কন্ট্রোলার আছে।

এই ল্যাপটপে দেয়া হয়েছে ৩০০ এমএএইচ ব্যাটারি। এর ব্যাটারি রিচার্জেবল। এর সঙ্গে টিপি-৫৪০০ ব্যাটারি চার্জার দেয়া হয়েছে। ল্যাপটপটির বিশেষ দিক হলো- এতে আপনি গেমও খেলতে পারবেন।

পলের এই মিনি ল্যাপটপ থিঙ্কটিনি বানাতে এক সপ্তাহ সময় নিয়েছে। পল জানিয়েছেন, এর কম্পোন্যান্টসের জন্য ৭০ ডলার এবং কাস্টম প্রিন্টেড সার্কিট বোর্ডের জন্য ১৫ ডলার খরচ হয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 24 বার)


Print
bdsaradin24.com