বিশ্বের ১০০ প্রভাবশালী নারীর তালিকায় বাংলাদেশি জেসমিন

Print

বিশ্বের প্রভাবশালী ১শ নারীর তালিকা প্রকাশ করেছে বিবিসি। বিভিন্ন দেশের এসব নারী সমাজে অনুপ্রেরণা দিচ্ছেন এবং তাদের দ্বারা অন্যরা প্রভাবিত হচ্ছেন।

প্রভাবশালী নারীদের এই তালিকায় স্থান পেয়েছেন বাংলাদেশে জন্ম নেয়া জেসমিন আক্তার। বাংলাদেশের একটি রোহিঙ্গা ক্যাম্পে তার জন্ম। তার বাবা মারা গেছেন।

তার বাবা-মা মিয়ানমার থেকে বাংলাদেশে আশ্রয় নিয়েছিলেন। রোহিঙ্গা মুসলিমদের বিশ্বের সবচেয়ে নিগৃহীত সংখ্যালঘু জনগোষ্ঠী হিসেবে বর্ণনা করেছে জাতিসংঘ।

মিয়ানমার সেনাদের অত্যাচার ও নিপীড়ন থেকে বাঁচতে গত কয়েক বছরে লাখ লাখ রোহিঙ্গা মুসলিম বাংলাদেশে আশ্রয় নিয়েছে। তারা কক্সবাজারের রোহিঙ্গা শিবিরগুলোতে আশ্রয় নিয়েছেন। এমনই একটি রোহিঙ্গা ক্যাম্পে জন্ম হয়েছিল জেসমিনের। পরে তিনি সেখান থেকে শরণার্থী হিসেবে যুক্তরাজ্যে পাড়ি জমান।

তিনি যুক্তরাজ্যে ক্রিকেট খেলায় যুক্ত হন এবং ব্রেডফোর্ডে নিজের বন্ধুদের সঙ্গে এশিয়ান গার্লস ক্রিকেট টিম গড়ে তোলেন। এ বছর স্ট্রিট চাইল্ড ক্রিকেট ওয়ার্ল্ড কাপে ইংল্যান্ড দলের হয়ে ক্রিকেট খেলেছেন জেসমিন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 54 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com