বিশ্ব নেতাদের বিব্রতকর কিছু ঘটনা

Print

বিল ক্লিনটন

মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের সঙ্গে হোয়াইট হাউসের এক শিক্ষানবিশ মনিকা লিউনস্কির যৌন সম্পর্কের ঘটনা শুধু যুক্তরাষ্ট্রেই নয়, সারাবিশ্বেই আলোড়নের সৃষ্টি করেছিল। গত শতাব্দীর ১৯৯০-এর দশকে ওই কেলেঙ্কারির জেরে সে সময় প্রেসিডেন্ট ক্লিনটনকে ইমপিচ করা অর্থাৎ সংসদীয় বিচারের মাধ্যমে প্রেসিডেন্টের পদ থেকে অপসারণ করার কথাও উঠেছিল। মনিকা ছাড়াও পলা জোন্স, জেনিফার ফ্লাওয়ার্স, ক্যাথলিন উইলি, এলিজাবেথ ওয়ার্ড গ্রাসেন ও জুয়ানিতা ব্রোডড্রিকের সঙ্গেও ক্লিনটনের যৌন সম্পর্ক ছিল বলে জানা যায়।

ভøাদিমির পুতিন

গুজব রয়েছে যে, সাবেক জিমন্যাস্ট আর রাজনৈতিক অ্যালিনা কাবেইভার সঙ্গে রাশিয়ান প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন প্রেম করছেন। কিন্তু এই গুজব সত্যি কিনা, তার কোনো ইঙ্গিত এখনো পাওয়া যায়নি। গত এপ্রিলে মস্কোর একটি ভিআইপি ক্লিনিকে তার যমজ সন্তান হয় বলে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদনে প্রকাশিত হয়েছে। ভøাদিমির পুতিনের ব্যক্তিগত খবর কখনই রাশিয়ার গণমাধ্যমে প্রকাশ করে না ক্রেমলিন। কিন্তু কাবাইভার সন্তান প্রসবের খবরটি বেশ কয়েকটি রুশ গণমাধ্যমে চাউর হয়ে যায়। যদিও পরে এ সংক্রান্ত সব সংবাদ সরিয়ে নেওয়া হয়, কিন্তু ততক্ষণে পুতিনের বান্ধবীর মা হওয়ার খবর অনেক গণমাধ্যমেই প্রচার হয়ে গেছে।

জন এফ কেনেডি

হলিউডের সাড়া জাগানো তারকা মেরিলিন মনরো ও জন এফ কেনেডির প্রেমকাহিনি বিশ্বজুড়ে কমবেশি সবাই জানেন। এমনকি বলা হয়ে থাকে কেনেডির জন্যই মেরিলিন আত্মহত্যা করেন। তবে মেরিলিন ছাড়াও অ্যাঞ্জি ডিকিনসন, মারলিন ডিয়েত্রিচ ও স্ত্রী জ্যাকির প্রেস সেক্রেটারি পামেলা টার্নারের সঙ্গেও ৩৫তম মার্কিন প্রেসিডেন্ট কেনেডির প্রেমের গুজব শোনা যায়।

সিলভিও বারলুসকোনি

ইতালির সাবেক প্রধানমন্ত্রী, মিডিয়া ব্যক্তিত্ব ও ফুটবল ক্লাব এসি মিলানের মালিক সিলভিও বারলুসকোনি মেয়েঘটিত ঘটনায় প্রায়ই খবরের শিরোনাম হন। প্রধানমন্ত্রী থাকাকালে তার মিলানের কাছে নিজস্ব বিলাসবহুল বাসভবন ভিলা আরকোরেতে বসাতেন রগরগে যৌনলীলা ‘বুঙ্গা বুঙ্গা’ পার্টি। সেখানে ভাড়া করেছিলেন পতিতাদের। তার মধ্যে প্রাপ্তবয়স্ক নয়, এমন বালিকাদের সঙ্গে তিনি অর্থের বিনিময়ে যৌন সম্পর্ক স্থাপন করেছিলেন বলে অভিযোগ। ২০১১ সালে বিষয়টি জানাজানি হলে ইতালিজুড়ে প্রায় ১০ লাখ নারী বারলুসকোনির বিরুদ্ধে বিক্ষোভ করেন। ২০১০ সালে কারিমা এল মাহরুগ নামে ১৭ বছর বয়সী এক নাইট ক্লাবের নর্তকীর সঙ্গে টাকার বিনিময়ে যৌন সম্পর্ক করার অভিযোগে সাত বছরের সাজা দেন আদালত। তিন বছর পর ছাড়া পান তিনি। ২০১৩ সালের জুনে অপ্রাপ্তবয়স্ক যৌনকর্মীর সঙ্গে সম্পর্ক স্থাপনে অভিযুক্ত হন তিনি। ক্ষমতার অপব্যবহার করে এসব করায় এটি ‘রুবিগেট’ কেলেঙ্কারি নামে পরিচিতি পায়।

নারায়ণ দত্ত তিওয়ারি

যৌন কেলেঙ্কারির জন্য বারবার খবরের শিরোনামে এসেছেন ভারতের উত্তরপ্রদেশ এবং উত্তরাখ-ের সাবেক মুখ্যমন্ত্রী নারায়ণ দত্ত তিওয়ারি। যৌন কেলেঙ্কারি নিয়ে তাকে অন্ধ্রপ্রদেশ গভর্নরের পদ ছাড়কে হয়। অন্ধ্র জ্যোতি নামে একটি টিভি চ্যানেল ভিডিও টেপ প্রকাশ করে। তাতে দেখা যায় যে, গভর্নর তিওয়ারির মতোই এক বৃদ্ধ লোক শুয়ে আছে, আর তার সঙ্গে যৌনক্রিয়ায় ব্যস্ত তিন নারী। টিভি চ্যানেলটির দাবি, শুয়ে থাকা বৃদ্ধ লোকটি আর কেউ নন, স্বয়ং গভর্নর এনডি তিওয়ারি। এর পরই পুরো ভারতে তোলপাড় সৃষ্টি হয়। এর আগে রোহিত শেখর নামে এক আইনজীবী দাবি করেন, নারায়ণ দত্ত তিওয়ারিই তার জন্মদাতা বাবা। আইনি লড়াইয়ের পর ডিএনএ টেস্টের নির্দেশ দেন আদালত। সেই পরীক্ষায় রোহিতের দাবির পক্ষেই সমর্থন মেলে। পরে অবশ্য রোহিতকে সামাজিক ও রাজনৈতিক ক্ষেত্রে ছেলের মর্যাদা দেন নারায়ণ দত্ত তিওয়ারি।

মোশে কাৎসফ

ধর্ষণ, যৌন হয়রানি ও বিচারকাজে বাধা দেওয়ার মতো অভিযোগে ২০১১ সালে সাত বছরের কারাদ- হয় ইসরায়েলের সাবেক প্রেসিডেন্ট মোশে কাৎসফের। ১৯৯০ সালে দেশের পর্যটকমন্ত্রী থাকাকালে দুই সহকর্মীকে ধর্ষণের অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে। পর্যটন দপ্তরের মন্ত্রী ও প্রেসিডেন্ট থাকাকালে একাধিক নারী সহকর্মী তার বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ উত্থাপন করেন। ২০০৭ সালে তিনি অবসর গ্রহণ করেন। ২০০৮ সালে তাকে এই অপরাধ নিয়ে কৈফিয়ত দিতে বললেও তিনি তা এড়িয়ে যান।

ডমিনিক স্ট্রস কান

২০১১ সালের মে মাসে হোটেল পরিচারিকাকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার হন আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) প্রধান ডমিনিক স্ট্রস কান। তিনি একসময় ফ্রান্সের প্রেসিডেন্ট পদপ্রার্থী ছিলেন। যৌন কেলেঙ্কারির অভিযোগের ফলে আইএমএফ থেকে বহিষ্কৃত হন তিনি এবং উবে যায় প্রেসিডেন্ট হওয়ার স্বপ্ন। দেওয়ানি মামলার মাধ্যমে নিষ্পত্তি হয় বিষয়টির। সেই সময় তার বিরুদ্ধে ত্রিস্তান ব্যানোন নামে ৩০ বছর বয়সী এক ফরাসি নারী লেখকও ধর্ষণ প্রচেষ্টার অভিযোগ করেন। শুধু ধর্ষণের অভিযোগ নয়, ডমিনিক স্ট্রস কানের বিরুদ্ধে ফ্রান্স, বেলজিয়াম ও মার্কিন যুক্তরাষ্ট্রে সেক্স পার্টির জন্য যৌনকর্মী ক্রয় করার অভিযোগ ছিল; যা থেকে পরবর্তী সময়ে তাকে অব্যাহতি দেন ফ্রান্স কোর্ট।

পামেলা বোর্দিস

১৯৮০-এর দশকে সংবাদ শিরোনাম হয় মিস ইন্ডিয়া ১৯৮২ পামেলা বোর্দিস (পামেলা চৌধুরী সিং) একজন ব্রিটিশ জুনিয়র মন্ত্রীসহ হাইপ্রোফাইল ব্যক্তিদের জন্য এসকর্ট ছিলেন। পরবর্তীকালে অন্যান্য ব্রিটিশ রাজনীতিবিদ, ব্যবসায়ী ও সম্পাদকদের সঙ্গে তার যোগসূত্র প্রকাশ পায়।

ডোনাল্ড ট্রাম্প

গত বছর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসের যৌন সম্পর্ককে কেন্দ্র করে যৌন কেলেঙ্কারির ঘটনা সামনে আসে। স্টর্মি ড্যানিয়েলস বলেছেন, ২০০৬ সালে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তার যৌন সম্পর্ক হয়েছিল এবং সেটা হয়েছিল দুজনের সম্মতিতেই। ট্রাম্প তখন দি অ্যাপ্রেন্টিস নামে জনপ্রিয় একটি রিয়েলিটি টিভি শো উপস্থাপনা করতেন।

জ্যাকব জুমা

২০০৯ সালে জ্যাকব জুমা দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার আগ থেকেই ধর্ষণের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। ২০০৬ সালে ৩১ বছর বয়সী এক পরিবারিক বান্ধবীর সম্মতিতে যৌন সম্পর্ক স্থাপন করেন। বিবাহবহির্ভূত এ সম্পর্কের জন্য পরে অবশ্য দুঃখ প্রকাশ করেন জুমা। ফলে তিনি মামলা থেকে রেহাই পান। ওই সময় তিনি দেশের জাতীয় এইচআইভি/এইডস কাউন্সিলের প্রধান ছিলেন। ব্যক্তিজীবনে জ্যাকব জুমা বহুবিবাহে আসক্ত পুরুষ, যিনি এ পর্যন্ত ছয়বার বিয়ে করেছেন। ২০১২ সালে ডেইলি টেলিগ্রাফের মতে, জ্যাকব জুমার ২০টি সন্তান রয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 22 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com