বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবসে আশুলিয়ায় র‍্যালি ও আলোচনা সভা

Print
খোরশেদআলম, জেলাঃ প্রতিনিধি

বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস আজ (বুধবার)। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও দিবসটি পালিত হচ্ছে। আন্তর্জাতিক শ্রমসংস্থা (আইএলও) এবারের প্রতিপাদ্য নির্ধারণ করেছে ‘চিলড্রেন শুড নট ওয়ার্ক ইন ফিল্ডস বাট অন ড্রিমস’ অর্থাৎ শিশুশ্রম নয়, শিশুর জীবন হোক স্বপ্নময়।

আশুলিয়ায় বুধবার (১২ জুন) ভিলেজ এডুকেশন রিসোর্স সেন্টারের (ভার্ক) আয়োজনে ‘শিশুশ্রম নয়, শিশুর জীবন হোক স্বপ্নময়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আশুলিয়ার গ্লোরিয়াস পাবলিক স্কুল ও কলেজে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ভার্কের প্রকল্প সমন্বয়কারী মোঃ আরিফুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন ইয়ারপুর ১,২,৩ নং ওয়ার্ডের মহিলা সদস্য আসমা আক্তার, ইয়ারপুর ১ নং ওয়ার্ড সদস্য আনোয়ার হোসেন, ‘সেইভ দ্যা চিল্ড্রেন’ এর ম্যানেজার শহিদুল ইসলাম, মনিটরিং ও ইভালুয়েসন অফিসার আসমা খানমসহ অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলন।

আরিফুল ইসলাম বলেন, শিশুরাই আমাদের জাতির ভবিষ্যৎ। এই শিশুরাই আগামীদিনে রাষ্ট্র পরিচালনাসহ নানাবিধ গুরুত্বপূর্ণ দায়দায়িত্ব পালনে ভূমিকা রাখবে। এমতাবস্থায় তাদের উপযুক্ত শিক্ষার ব্যবস্থা না হলে মানসিক বিকাশ সম্ভবপর হবে না। তাই শিশুশ্রম অবশ্যই প্রতিরোধ করতে হবে। এই শিশুশ্রম বন্ধের ব্যাপারে কেবলমাত্র রাষ্ট্রীয় শক্তির দায়িত্বই নয়, সমাজ সচেতন প্রত্যেকটি মানুষকেই এগিয়ে আসতে হবে।

এসময় সুবিধাবঞ্চিত শিশুদের জন্য খেলাধুলার ব্যবস্থা করা হয়। পরবর্তীতে শিশুদের মাঝে খাবারসহ পুরষ্কার বিতরন করা হয়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 46 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com