বিয়ানীবাজারে ‘প্রমথ নাথ দাস’র নামে হচ্ছে কলেজ রোডের নামকরণ

Print

মোঃ জয়নুল ইসলাম,বিয়ানীবাজার সিলেটঃ

কলেজ রোড নাম পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছে পৌরসভা। আধুনিক বিয়ানীবাজারের রূপকার স্বর্গীয় প্রমথ নাথ দাসের নামে নতুনভাবে এ সড়কের নামকরণ করা হচ্ছে।

আগামী শুক্রবার প্রমথ নাথ দাস সড়কের নামকরণ উদ্বোধন করবেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব।

বুধবার বেলা ৩টায় বিয়ানীবাজার পৌরসভার প্রাক বাজেট আলোচনায় মেয়র মো. আব্দুস শুকুর সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি আরও জানান, প্রমথ নাথ দাশ সড়ক সংস্কারে ব্যয় হবে ৪৯ লাখ টাকা। এতে প্রধান সড়কের মোড় থেকে সাড়ে ৪শ’ মিটার আরসিসি ঢালাই করা হবে। সড়কের উভয় পাশে সাড়ে ৩ফুট করে ড্রেন নির্মাণ করবে পৌরসভা।

বিয়ানীবাজার পৌরসভার মেয়র আব্দুস শুকুর বলেন, আধুনিক বিয়ানীবাজার নির্মাণে জমিদার প্রমথ নাথ দাসের অবদান কোনভাবে অস্বীকার করার সুযোগ নেই। বিয়ানীবাজার সরকারি কলেজ প্রমথ নাথ দাসের জায়গায় অনেক পরে স্থাপিত হয়েছে। কিন্তু এর পূর্বে এ সড়কটি বাবুর (প্রমথ নাথ দাস) বাড়ির সড়ক নামে পরিচিত ছিল। আমরা সড়কের আগের নামটি ফিরিয়ে এনেছি এবং একই সাথে আধুনিক বিয়ানীবাজারের রূপকারের স্মৃতি ধরে রাখার একটি প্রয়াসও পেয়েছি।

এদিকে সাংবাদিকদের সাথে প্রাক বাজেট আলোচনা অনুষ্ঠানে অতিথি ছিলেন  বিয়ানীবাজার উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান খান।

এছাড়াও উপস্থিত ছিলেন পৌরসভার সচিব নিকুঞ্জ ব্যানার্জি, কাউন্সিলর নাজিম উদ্দিন, কাউন্সিলর শাহাব উদ্দিন, কাউন্সিলর আব্দুল কাইয়ুম, কাউন্সিলর মিছবাহ উদ্দিন, কাউন্সিলর এমাদ আহমদ, মহিলা কাউন্সিলর রুসনা বেগম ও মরিয়ম বেগম প্রমুখ।

এ সময় মেয়র আব্দুস শুকুর ২০১৮-২০১৯ অর্থ বছরের বাজেটে পৌরশহরের সৌন্দর্যবর্ধন খাতে আশানুরূপ বরাদ্দ রাখার কথা বলেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 155 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com