বিয়ানীবাজারে ভূয়া মেয়র গ্রেফতার

Print

মোঃজয়নুল ইসলাম,বিয়ানীবাজার সিলেটঃ-

বিয়ানীবাজারে একজন ভূয়া মেয়র ও তার সহযোগীকে গ্রেফতার করা হয়েছে। সোমবার রাতে তাদেরকে পৌর এলাকার পূর্ব খাসা গ্রাম থেকে পুলিশ গ্রেফতার করে।

মঙ্গলবার (আজ) আটক শিপন ও ইকবালকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

জানা যায়, গত ২৮ জানুয়ারি দাসগ্রামের হাবিবুর রহিমানের ব্যক্তিগত সেলফোনে বিয়ানীবাজার পৌরসভার মেয়র পরিচয় দিয়ে একজন ফোন করেন। এ সময় ভূয়া মেয়র ৫০ হাজার টাকার বিনিময়ে হাবিবুর রহমানের জামাতা ইফতেখার আহমদ শিপন এর বাড়ীর সীমানা প্রাচীর সংক্রান্ত বিরোধ নিষ্পত্তি করে দেওয়ার প্রতিশ্রুতি দেন।

সরল বিশ্বাসে হাবিবুর রহমান বিভিন্ন সময়ে ৪৫ হাজার টাকা প্রদান করেন। অবশিষ্ট ৫ হাজার টাকার জন্য পূণরায় ফোন করলে হাবিবুর রহমানের পুত্র ছালেহ আহমদ শাহিন রিসিভ করেন। এতে তিনি মেয়র আব্দুস শুকুরের পরিচিত কণ্ঠ তার কাছে অচেনা লাগে। এরপরও কৌশলে তিনি বাসায় এসে টাকা নেওয়ার জন্য প্রতারককে আহ্বান করেন।

কিন্তু ভূয়া মেয়র বিষয়টি বুঝতে পেরে টাকা নিতে না এসে ব্যবহৃত মোবাইল ফোন বন্ধ করে দেয়।

এদিকে শাহিন ও তার পিতা সাথে সাথে মেয়র আব্দুস শুকুরের সাথে দেখা করে বিস্তারিত তাকে অবহিত করেন। এতে পুরো বিষয়টি প্রতারণা হিসাবে চিহ্নিত হয়।

এরপর গত ২ মার্চ হাবিবুর রহমান বিয়ানীবাজার থানায় প্রতারিত ০১৭৪৮-৬৬৫৪০৬ নাম্বারের ব্যক্তির বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করেন।

এদিকে এ ঘটনার পরপরই পুলিশ ভূয়া মেয়রকে আটক করতে নানা প্রদক্ষেপ গ্রহণ করে। কিন্তু মোবাইল ফোন বন্ধ থাকার অপরাধী সনাক্তে বিলম্ব হয়। একপর্যায়ে গত সোমবার রাতে পুলিশ অভিযান চালিয়ে ভূয়া মেয়র মহিবুর রহমান শিপনকে (৩৫) আটক করে। সে পূর্ব খাসা গ্রামের লাল মিয়ার পুত্র। এ সময় পুুুুলিশের কাছে শিপন প্রতারণার কথা স্বীকার করে তার অপর সহযোগীর নাম প্রকাশ করে। সাথে সাথে পুলিশ ইকবাল হোসেনকে (২২) আটক করে। সে একই গ্রামের আবুল কালামের পুত্র।

বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ মো. শাহজালাল মুন্সী বলেন, তথ্য প্রযুক্তির মাধ্যমে পুলিশ আমরা ভূয়া মেয়র ও তার সহযোগীকে গ্রেফতার করেছি।

তিনি বলেন, ধৃত প্রতারকদের বিরুদ্ধে মামলা গ্রহণ করে আদালতে মাধ্যমে তাদেরকে জেলহাজতে সোপর্দ করা হয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 328 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com