বিয়ের ৩৬ দিনের মাথায় নববধূর হাত-পায়ের রগ কেটে দিলেন স্বামী!

Print

রংপুরের পীরগাছায় যৌতুকের দাবিতে বিয়ের ৩৬ দিনের মাথায় এক নববধূকে নির্মম নির্যাতনে অভিযোগ উঠেছে। যৌতুক দিতে না পারায় স্বামী ও শ্বশুর বাড়ির লোকজন মিলে ওই গৃহবধূর হাত-পায়ের রগ কেটে দিয়েছেন তারা।

আজ রোববার সকালে পীরগাছা থানা পুলিশ জানতে পেরে ওই নববধূকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এ ঘটনায় পর দু’দিন ধরে বাড়িতে ওই গৃহবধূকে আটকে রাখেন তারা। বিষয়টি নিয়ে পীরগাছা থানায় মামলা হলেও পুলিশ এখনো কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

ভুক্তভোগীর পরিবার ও পুলিশ জানিয়েছে, উপজেলার ছাওলা ইউনিয়নের রতনপুর গ্রামের মুনছুর আলীর ছেলে শাহজাদা মিয়ার সঙ্গে গত ২০ সেপ্টেম্বর পাশ্ববর্তী তাম্বুলপুর ইউনিয়নের ঘগোয়া সরদারপাড়া গ্রামের ফজলুল হকের মেয়ে শিউলি বেগমের বিয়ে হয়। বিয়েতে কনের বাবা ফজলুল হক নগদ ৮৫ হাজার টাকা ও স্বর্ণালংকার তার জামাইকে দেন।

মেয়ের বিয়ের মেহেদীর রঙ মুছতে না মুছতেই জামাতা শাহজাদা মিয়া আরও দুই লাখ টাকা যৌতুক দাবি করে করেন মেয়ের বাবার কাছে। টাকা দিতে না পারায় গৃহবধূ শিউলিকে নির্যাতন করা শুরু করেন তারা। এরই এক পর্যায়ে গত ২৬ অক্টোবর সন্ধ্যায় স্বামী-স্ত্রীর ঝগড়া হলে স্বামী শাহজাদা মিয়া স্ত্রী শিউলিকে হত্যার উদ্দেশে নিয়ে তার স্বজনরা হাত-পায়ের রগ কেটে দেন।

এসময় প্রতিবেশিরা এগিয়ে এলে তাদের অকথ্য ভাষায় গালিগালাজ করে তাড়িয়ে দেন শাহজাদা মিয়া ও তার পরিবারের লোকজন।পরে ওই রাতে স্থানীয় এক হাতুড়ে ডাক্তার এনে নববধূর পায়ে পাঁচটি এবং হাতে ১৫টি সেলাই দিয়ে বাড়িতে আটকে রাখেন তারা।

এ খবর পেয়ে মেয়ের মা রহিমা বেগম ও মামী পেয়ারা বেগম জামাইয়ের বাড়িতে গেলে তাদেরকে ভয়ভীতি দেখিয়ে তাড়িয়ে দেন তারা।

মেয়ের বাবা ফজলুল হক বলেন, ‘আমার মেয়ের বিয়ে ৩৬ দিনের মাথায় যৌতুকের জন্য হাত-পায়ের রগ কেটে দেয়া হয়েছে।’

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 41 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com