বৃহত্তম নৌ ঘাঁটির উদ্বোধন করল কাতার

Print

ইরান নিয়ে মধ্যপ্রাচ্যের চলমান উত্তেজনার মধ্যেই বৃহত্তম একটি নৌ ঘাঁটির উদ্বোধন করেছে কাতার।

বার্তা সংস্থা এএফপির বরাতে ডন অনলাইন জানায়, ছয় লাখ ৪০ হাজার বর্গমিটার এলাকা জুড়ে অবস্থিত নতুন এ নৌ ঘাঁটির মধ্যে অত্যাধুনিক একটি সমুদ্রবন্দর রয়েছে।

রোববার কাতারের প্রধানমন্ত্রী শেখ আবদুল্লাহ বিন নাসের আল সানির সঙ্গে আল-দায়েন নৌ ঘাঁটির উদ্বোধনী অনুষ্ঠানে মধ্যপ্রাচ্যে মার্কিন নৌবাহিনীর কমান্ডার অ্যাডমিরাল জিম মালয়ও উপস্থিত ছিলেন।

চিরবৈরী সৌদি আরবে যখন মার্কিন বাহিনীর সঙ্গে যৌথ মহড়া চলছে, ঠিক সে সময়ই আল-দায়েন নৌ ঘাঁটির উদ্বোধন করা হল।

কাতার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তরফে জানানো হয়েছে, নতুন এ নৌ ঘাঁটি ছয় লাখ ৪০ হাজার বর্গমিটার এলাকা জুড়ে অবস্থিত। এ ঘাঁটি থেকে কাতারের সমস্ত পানিসীমা ও সীমান্তে নিরাপত্তা দেয়া সম্ভব হবে। কাতারের পানিসীমা ও সীমান্ত নিরাপত্তায় এ ঘাঁটি ব্যাপক ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে মার্কিন ৫ম নৌবহরের কমান্ডার জিম মালয় বলেন, কাতারের উপকূল রক্ষীদের সঙ্গে আরো জোরালোভাবে কাজ করার ক্ষেত্রে নতুন এ ঘাঁটিতে আমাদের জন্য চমৎকার সব সুযোগ সুবিধা থাকবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 39 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com