ঢাকামঙ্গলবার , ২৯ আগস্ট ২০২৩
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস ঐতিয্য
  3. ইসলাম
  4. কর্পোরেট
  5. খেলার মাঠে
  6. জাতীয়
  7. জীবনযাপন
  8. তথ্যপ্রযুক্তি
  9. দেশজুড়ে
  10. নারী কন্ঠ
  11. প্রেস বিজ্ঞপ্তি
  12. ফার্মাসিস্ট কর্নার
  13. ফিচার
  14. ফ্যাশন
  15. বিনোদন

বেক্সিমকো গ্রুপের কোটি টাকার ঋণ নেওয়ার সংবাদটি ছিল অসম্পূর্ণ ও উদ্দেশ্যপ্রণোদিত

সালমান এফ রহমান
আগস্ট ২৯, ২০২৩ ৪:২৯ অপরাহ্ণ
Link Copied!

জনতা ব্যাংক থেকে বেক্সিমকো গ্রুপের ২২ হাজার কোটি টাকার ঋণ নেওয়ার সংবাদটি ছিল অসম্পূর্ণ ও উদ্দেশ্যপ্রণোদিত।

জনতা ব্যাংক থেকে ব্যবসা পরিচালনার জন্য নিয়ম মেনে বিভিন্ন সময়ে ঋণ গ্রহণ করেছে বেক্সিমকো এবং শর্ত মেনে সেইসব ঋণ পরিশোধও করে যাচ্ছে। সম্প্রতি বাংলাদেশ ব্যাংক ঋণ সীমার বিষয়ে মোট মূলধনের পরিবর্তে পরিশোধিত মূলধন বিবেচনায় এনে নতুন একটি নিয়ম বাস্তবায়ন করে। যার ফলে আগের নিয়মে বেক্সিমকো এবং অন্যান্য আরও প্রতিষ্ঠানকে প্রদানকৃত ঋণ নিয়ে জটিলতা শুরু হয়। সেই জন্য বাংলাদেশ ব্যাংক এই সমস্ত ঋণকে নতুন নিয়মের মধ্যে নিয়ে আসার জন্য সময় বেঁধে দিয়ে সাময়িক অব্যাহতি প্রদান করে।

কিন্তু খবরটি এমনভাবে প্রচার করা হয়েছে যেন বেক্সিমকো-কে এই সময়ে নিয়ম ভেঙ্গে নতুন করে ২২ হাজার কোটি টাকা ঋণ দেয়া হয়েছে। যা পুরোপুরি অসত্য এবং উদ্দেশ্যপ্রণোদিত ভাবে বেক্সিমকো ও এই প্রতিষ্ঠানের কর্ণধারদের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার অপপ্রচেষ্টা।

স্বাধীনতার পর থেকেই বেক্সিমকো গ্রুপ বিশ্বের বিভিন্ন দেশে ব্যবসা করছে সম্মানের সাথে। ব্যবসায়িক কর্মকান্ডের জন্য বিভিন্ন সময় ব্যাংক ঋণ বেক্সিমকো গ্রুপ যেমন নিয়েছে, তা যথাযথ সময়ে পরিশোধও করেছে এবং করছে।

আসুন আমরা সকলে এই ধরনের মিথ্যাচারের বিরুদ্ধে সচেতন হই।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো । বিডিসারাদিন২৪'এ প্রকাশিত নারীকন্ঠ,মতামত লেখার বিষয়বস্তু, ক্রিয়া-প্রতিক্রিয়া ও মন্তব্যসমুহ সম্পূর্ণ লেখকের নিজস্ব। প্রকাশিত সকল লেখার বিষয়বস্তু ও মতামত বিডিসারাদিন২৪ 'র সম্পাদকীয় নীতির সাথে সম্পুর্নভাবে মিলে যাবে এমন নয়। লেখকের কোনো লেখার বিষয়বস্তু বা বক্তব্যের যথার্থতার আইনগত বা অন্যকোনো দায় বিডিসারাদিন২৪ কর্তৃপক্ষ বহন করতে বাধ্য নয়। বিডিসারাদিন২৪ 'তে প্রকাশিত কোনো লেখা বিনা অনুমতিতে অন্য কোথাও প্রকাশ কপিরাইট আইনের লংঘন বলে গণ্য হবে।