বেতাগী স্বাস্থ্য কমপ্লেক্সের হিসাবরক্ষকের যত কুকীর্তি

Print

বরগুনার বেতাগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হিসাবরক্ষক মো. রফিকুল ইসলামের বিরুদ্ধে দুর্নীতির ও নানা অনিয়মের অভিযোগ ওঠেছে। এতে হাসপাতালের কর্মচারীরাও ক্ষুব্ধ হয়ে ওঠেছেন। এরই প্রেক্ষিতে গত বৃহস্পতিবার (২০ জুন) সকাল ১১টায় বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন হাসপাতাল পরিদর্শনকালে এসব কর্মকাণ্ডে ক্ষোভ প্রকাশ করেছেন।

হাসপাতালের ভুক্তভোগী কর্মচারীরা জানান, ২০০৯ সালে মো. রফিকুল ইসলাম বেতাগী হাসপাতালের হিসাবরক্ষক কাম প্রধান সহকারী হিসেবে যোগদান করেন। এরপর থেকে তিনি নানা ধরনের দুর্নীতি ও অনৈতিক কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন। কর্মচারীদের প্রতি তার দুর্ব্যবহার এবং তাদের নামে আসা কাগজপত্র গোপন করে হয়রানি করা এখন নিত্য-নৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। স্বাস্থ্য পরিদর্শক আব্দুর রশীদ এসব কাজের প্রতিবাদ করায় তাকে বাবুগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে বদলি করা হয়।

রফিকুল ইসলাম বেতাগী উপজেলার স্থানীয় লোক হওয়ার কারণে এসব দুর্নীতিতে জড়িয়ে পড়ার সুযোগ পান বলে জানান কর্মচারীরা। এনসিডি প্রশিক্ষণ ও কমিউনিটি ক্লিনিকের অনুকূলে বরাদ্দ হওয়া মাতৃদুগ্ধ দিবসের টাকা আত্মসাতের কারণে ২০১৭ সালে প্রশাসনিকভাবে তাকে বদলি করা হয় ভোলা জেলায়। কিন্তু আদালতের আশ্রয় নিয়ে ৬ মাসের জন্য বদলি স্থগিত করে এখনো বহাল তবিয়াতে রয়েছেন এ উপজেলায়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 35 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com