ব্যবসায়ীর টয়লেটে ৫৮ লাখ টাকা!

Print

রাজধানীর সেগুনবাগিচায় বুধবার এক ব্যবসায়ীর বাসার টয়লেট থেকে ৫৮ লাখ টাকা জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। একই দিন ওই ব্যবসায়ীর মতিঝিলের প্রতিষ্ঠান থেকে আরও নয় লাখ টাকা জব্দ করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে ওই ব্যবসায়ীর পাঁচ সহযোগীকে।

শুল্ক গোয়েন্দা অধিদফতর বৃহস্পতিবার আদালতে প্রতিবেদন দিয়ে বলেছে, ওই ব্যবসায়ীর নেতৃত্বে একটি সংঘবদ্ধ চক্র অনেক দিন ধরে হুন্ডির মাধ্যমে ভারতে টাকা পাচার করে আসছিল।

পলাতক ওই ব্যবসায়ীর নাম তাজিম আনোয়ার। তিনি ‘তাজিম বাংলাদেশ’ নামের একটি প্রতিষ্ঠানের মালিক। গ্রেফতার পাঁচজন হলেন- জহিরুল ইসলাম, তরুণ দত্ত, মো. মাছুম, মো. আবদুর রহমান ও মো. আনোয়ার হোসেন।

শুল্ক গোয়েন্দারা বুধবার মতিঝিলে তাজিম বাংলাদেশের কার্যালয় থেকে ৯ লাখ ৭৫ হাজার টাকা এবং সেগুনবাগিচায় তাজিম আনোয়ারের বাসার টয়লেট থেকে ৫৮ লাখ ১৫ হাজার টাকা জব্দ করে। এ ঘটনায় তাজিম আনোয়ারকে প্রধান আসামি করে মতিঝিল থানায় অর্থপাচার প্রতিরোধ আইনে মামলা করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা এবং শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের সহকারী রাজস্ব কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, তাজিম আনোয়ার ভারতে হুন্ডির মাধ্যমে অনেক আগে থেকে টাকা পাচার করে আসছিলেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 92 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com