ব্যাপক রদবদল আসতে পারে কমিটিতে

Print

দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি স্থিতিশীল থাকলে চলতি বছরেই অনুষ্ঠিত হবে আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন। এবারের সম্মেলনের মধ্য দিয়ে বড় ধরনের রদবদল আসতে যাচ্ছে দেশের ঐতিহ্যবাহী দলটির কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর বর্তমান সরকারের মন্ত্রিসভা গঠন এবং সংরক্ষিত আসনে দলীয় মনোনয়নের ক্ষেত্রে চমক দেখিয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলটির নীতিনির্ধারণী পর্যায়ের নেতারা বলছেন, এটাই শেখ হাসিনার চমক নয়। আরও বড় চমক আসছে আওয়ামী লীগের পরবর্তী জাতীয় সম্মেলনে।

সর্বশেষ ২০১৬ সালের ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। দলটির গঠনতন্ত্র অনুসারে, আগামী অক্টোবরে বর্তমান কমিটির মেয়াদ

শেষ হচ্ছে। সেই হিসেবে দলটির অধিকাংশ কেন্দ্রীয় নেতা ধারণা করছেন, চলতি বছরের অক্টোবরের মধ্যেই আওয়ামী লীগের পরবর্তী জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। যদিও আওয়ামী লীগের সাংগঠনিক দায়িত্ব পালন করছেন এমন কয়েকজন নেতা আগামী ডিসেম্বরে সম্মেলন অনুষ্ঠানের পক্ষে। তারা উপজেলা ও জেলা সম্মেলন সম্পন্ন হওয়ার পর জাতীয় সম্মেলন করার পক্ষে।

তবে দলটির একাধিক শীর্ষনেতা জানিয়েছেন, কেন্দ্রীয় সম্মেলনের সঙ্গে জেলা-উপজেলা সম্মেলনের কোনো সম্পর্ক নেই। বর্তমান সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দায়িত্ব নেওয়ার পর গত তিন বছরে একটিমাত্র জেলায় সম্মেলন হয়েছে। জাতীয় সম্মেলনের আগে আর কোনো জেলায় সম্মেলন হওয়ার সম্ভাবনা দেখছেন না আওয়ামী লীগের নেতারা।

এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গত রবিবার বিকালে মুঠোফোনে বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা যখন চাইবেন, তখনই আওয়ামী লীগের পরবর্তী জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। তিনি বলেন, সম্মেলনের সিদ্ধান্ত আসে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠক থেকে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 40 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com