ব্রণ ঢাকতে কিছু মেকআপ ট্রিক্স

Print
ব্রণ ঢাকতে কিছু মেকআপ ট্রিক্স

অনেকেই আছেন যারা ব্রণের জন্য মেকআপ করতে চান না। কারণ ব্রণের উপর মেকআপ করলে দেখতে বাজে লাগে। তবে অনেকেই জানেন না যে ছোট ছোট কিছু মেকআপ ট্রিক্স অ্যাপ্লাই করলেই আপনি এই রকম বিব্রতকর অবস্থা থেকে খুব সহজেই মুক্তি পাবেন। তাহলে জেনে নিই ব্রণ ঢাকতে কিছু মেকআপ ট্রিক্স

 

মেকআপ করার আগে অবশ্যই মুখ ভালো করে ধুয়ে নিতে হবে। এরপর মুখে জেল বা ওয়াটার বেজড ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। এবার হাতের আঙুল দিয়ে প্রাইমার নিয়ে পুরো মুখে ভালো করে মাখিয়ে দিন। যাতে মেকআপ ঠিকমতো বসে বা স্মুথ ইফেক্ট পাওয়া যায়।

এবার মুখের দাগ ব্রণ ঢাকার জন্য কনসিলার লাগান। ব্রাশ দিয়ে আলতো করে ঘষুন। হাত দিয়ে কখনো কনসিলার ঘষবেন না। কনসিলার দেওয়ার পর টিস্যুপেপার দিয়ে পুরো মুখে চেপে নিন। এতে করে বাড়তি মেকআপ শুষে নেবে।

সব সময় ট্রাই করবেন মেকআপ যাতে ন্যাচারাল হয়। এবার লিক্যুইড ফাউন্ডেশন স্ট্রিপলিং ব্রাশ দিয়ে মুখে লাগিয়ে নিন। মনে রাখবেন ব্রাশের স্ট্রোক একদিকে টানবেন। উল্টা-পাল্টা স্ট্রোক টানলে আগের লাগানো কনসিলার উঠে আসতে পারে।

স্ট্রোক টেনে কিছুক্ষণ অপেক্ষা করুন। যাতে করে মেকআপ সিক্রনে বসে যায় এবং ভালোভাবে মিশে যায়।

এবার কমপ্যাক্ট বা ট্রান্সলুসেন্ট পাউডার সারা মুখে লাগান। মেকআপ অনেকক্ষণ ভালো রাখার জন্য ফিনিসিং স্প্রে করুন। দেখবেন আপনার মুখের দাগ, ব্রণ কিছুই দেখা যাচ্ছে না। মেকআপ টিপস তো পেয়ে গেলেন এবার পছন্দসই ড্রেসের সঙ্গে মানানসই লাইনার আইশ্যাডো ব্যবহার করে চোখকে সাজিয়ে নিন। সবশেষে ঠোঁটে লিপস্টিক লাগিয়ে ঠোঁটকে আকর্ষণীয় করে নিন। চাইলে ট্রান্সপারেন্ট মাসকারা ব্যবহার করতে পারেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 226 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com