ভর্তিচ্ছু শিক্ষার্থীদের নিজ কক্ষ ছেড়ে দিলেন ঢাবি ছাত্রলীগ সভাপতি

Print

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের নিজ কক্ষ ছেড়ে দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতির কক্ষে গিয়ে দেখা যায়, খাগড়াছড়ি জেলা থেকে আগত ভর্তিচ্ছু চার শিক্ষার্থীকে পড়াশোনা করতে।

জগন্নাথ হলের ৩০১৫ নং কক্ষে থাকেন সনজিত। গত এক সপ্তাহ যাবৎ তিনি ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পড়াশোনার জন্য নিজের কক্ষ ছেড়ে দিয়েছেন।

প্রসংগত, গত ১৩ ই সেপ্টেম্বর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনের স্নাতক সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়। ভর্তি পরীক্ষা আসলেই বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা জড়ো হন। আশ্রয় নেন বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে। পরিচিতদের সহায়তায় অনেকে তাদের রুমে থাকেন। আবার অনেকেই গণরুম, মসজিদ, বারান্দায় রাত্রি যাপন করেন।

এমতাবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস জানতে পারেন খাগড়াছড়ি থেকে আগত চার ভর্তিচ্ছু শিক্ষার্থী থাকার জায়গা পাচ্ছেন না। তখন তিনি ভর্তিচ্ছু শিক্ষার্থীদের নিজ কক্ষে থাকার সুযোগ করে দেন। তিনি বর্তমানে জগন্নাথ হল ছাত্র সংসদের জিএস কাজল দাসের কক্ষে থাকছেন।

সনজিত চন্দ্র দাস বলেন, “ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি হিসেবে নয়, বিশ্ববিদ্যালয়ের একজন বড়ভাই হিসেবে আমি ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আমার কক্ষে থেকে পড়াশোনার সুযোগ করে দিয়েছি। আমি মনে করি এটা আমাদের সবার নৈতিক দায়িত্ব। আমাদের সবার উচিত নিজ অবস্থান থেকে অন্যদের সাহায্য করা।”

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 49 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com