ভর্তি পরীক্ষায় দায়িত্বে অবহেলা জবি শিক্ষিকাকে দায়িত্ব থেকে অব্যাহতি  কারণ দর্শানোর নোটিশ

Print
জবি প্রতিবেদক :
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ইউনিট-১ (বিজ্ঞান শাখা) এর ভর্তি পরীক্ষার সময়ে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড.ফেরদৌসী খাতুনের পরীক্ষার প্রশ্নপত্র ও উত্তরপত্র নিয়ে পরীক্ষাকক্ষ থেকে বের হওয়ার অভিযোগে তাকে পরবর্তী ভর্তি পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি ও উক্ত ঘটনার জন্য কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
জানা যায়,গত শনিবার ২৯ সেপ্টেম্বর ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ইউনিট-১ (বিজ্ঞান শাখা) এর ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের  রফিক ভবনের  বাংলা বিভাগের ৩৩৩ নাম্বার কক্ষে দায়িত্বরত ছিলেন বাংলা বিভাগের শিক্ষক ড.ফেরদৌসী খাতুন। তিনি পরীক্ষার শুরুর ২০ মিনিটের মধ্যে ভর্তি পরীক্ষার প্রশ্ন ও উত্তরপত্র তার ব্যাগে করে নিয়ে পরীক্ষার হলে দায়িত্বরত অন্যান্য শিক্ষকদের না জানিয়ে পরীক্ষার হল থেকে ভবনের তিন তলা থেকে দ্বিতীয় তলার দিকে আসতে থাকেন। এসময় পরীক্ষা কক্ষে দায়িত্বরত অন্যান্য শিক্ষকরা বিষয়টি দেখতে পেয়ে তার গতিরোধ করে ব্যাগে প্রশ্ন ও উত্তরপত্র নেওয়ার কারণ জানতে চান। এবং পরীক্ষা শেষে পরীক্ষা কক্ষে দায়িত্বরত অন্যান্য শিক্ষকরা বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে লিখিত ভাবে জানান।
জগন্নাথ বিশ্ববিদ্যালয় রেজিষ্টার প্রকৌশলী ওহিদুজ্জামান বলেন,তার বিরুদ্ধে পরীক্ষাচলাকালীন সময়ে পরীক্ষার প্রশ্ন ও উত্তরপত্র নিয়ে কক্ষ থেকে বের হওয়ার লিখিত অভিয়োগ থেকে তাকে পরবর্তী ভর্তি পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এ ঘটনার কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড.ফেরদৌসী খাতুন কিছু বলতে রাজি না হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে যোগাযোগ করতে বলেন। এবং তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়ার বিষয়টি অস্বীকার করে কার কাছ থেকে এ তথ্য পাওয়া হয়েছে তা জানতে চান।

 

 

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 186 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com