ভারতকে কি তবে সুযোগ করে দিল আইসিসি

Print

জমে উঠেছে ইংল্যান্ডের ওয়ানডে বিশ্বকাপ। সোমবার জো রুট আর জস বাটলারের দুর্দান্ত সেঞ্চুরিও বিশ্বকাপের শুরু থেকে আলোচনায় থাকা ‘হট ফেবারিট’ দল ইংল্যান্ডকে হার থেকে বাঁচাতে পারেনি। এর আগে, রবিবার বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার রোমাঞ্চকর লড়াই এই আসরের সৌন্দর্য আরও বাড়িয়ে দিয়েছে। বিশ্বকাপের আজ ষষ্ঠ দিন চলছে।

অংশগ্রহণকারী ১০ দেশের মধ্যে ইতোমধ্যে ৯টি দেশ নিজেদের প্রথম ম্যাচ খেলে ফেলেছে। সোমবার তো পাকিস্তান আর ইংল্যান্ড নিজেদের দ্বিতীয় ম্যাচ হয়েছে। কিন্তু ভারত? এশিয়ার এই শক্তিধর দেশটির কোনো খবরই নেই! দলটি বসে বসে সব দলের পারফরমেন্স মেপে নিচ্ছেন।

বিশ্বকাপে ইতেমধ্যে কমপক্ষে একটি করে ম্যাচ খেলেছে- বাংলাদেশ, অস্ট্রেলিয়া, আফগানিস্তান, শ্রীলঙ্কা, পাকিস্তান, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, উইন্ডিজ এবং নিউজিল্যান্ড। এর মধ্যে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড এবং পাকিস্তান সোমবার পর্যন্ত দুটি করে ম্যাচ খেলেছে অথবা খেলছে। ভারতের প্রথম ম্যাচ ৫ জুন। প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকার জন্য ওই ম্যাচটি হবে তৃতীয় ম্যাচ! খুব স্বাভাবিকভাবেই সমর্থক মহল থেকে অভিযোগ উঠছে, ভারতকে কি সব দলের পারফর্মেন্স যাচাই করার সুযোগ করে দিয়েছে আইসিসি?

এছাড়া আরও শোনা যাচ্ছে, বিশ্বকাপের আগে কমপক্ষে ১৫ দিন বিশ্রাম (রিকভারি) চেয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। আইপিএলকে সবসময়ই গুরুত্ব দিয়ে থাকে আইসিসি। যে কারণে ভারতের কথা মেনে ৪ জুন পর্যন্ত দলটির খেলোয়াড়দের আইপিএল খেলার ধকল কাটিয়ে উঠতে একটি বড় বিশ্রামের সুযোগ করে দিয়েছে ক্রিকেটের প্রধান নিয়ন্ত্রক সংস্থা। এমনিতেই আইসিসির ওপর ভারতের আধিপত্যের খবর সবার জানা। তার ওপর এমন অদ্ভূত বিশ্বকাপ সূচি করায় অংশগ্রহণকারী দেশগুলোর সমর্থকেরা সোশ্যাল সাইটে ক্ষোভ জানাচ্ছেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 45 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com