ভারতকে হারিয়ে সেমির স্বপ্নে ইংল্যান্ড

Print

চলতি বিশ্বকাপের ৩৮তম ম্যাচে মুখোমুখি হয় ভারত-ইংল্যান্ড। সেমি ফাইনালের টিকিট নিশ্চিতের লক্ষ্যে ভারত মাঠে নেমেছিল আর অন্যদিকে নানান পরিসংখ্যানের উপর ভর করে সেমির স্বপ্ন বাঁচিয়ে রাখতে ভারতের বিপক্ষে লড়েছে ইংল্যান্ড। ভারতকে ৩১ রানে হারিয়ে টুর্নামেন্টে টিকে রইল ইংলিশরা।এ হারে ক্ষতি হয়ে গেল বাংলাদেশের ।

রোববার (৩০ জুন) বার্মিংহামের এজবাস্টন স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ইংলিশ দলপতি ইয়ন মরগান। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায়। গাজী টেলিভিশন ম্যাচটি সরাসরি সম্প্রচার করে। ওপেনার জনি বেয়ারস্টোর সেঞ্চুরি আর জেসন রয়-বেন স্টোকসদের ফিফটিতে ইংলিশরা ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে তোলে ৩৩৭ রান। জবাবে, ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ভারত তোলে ৩০৬ রান।

এর আগে জনি বেয়ারস্টোর সেঞ্চুরি, রয় ও স্টোকসের হাফ সেঞ্চুরিতে এ বিশাল সংগ্রহ পায় ইংল্যান্ড। সেমিফাইনালে খেলতে এ ম্যাচে জয়ের বিকল্প নেই স্বাগতিকদের। এমন কঠিন সমীকরণ সামনে রেখে রোববার ভারতের বিপক্ষে ৩৩৭ রানের পাহাড় গড়ে ইংল্যান্ড। দলের হয়ে জনি বেয়ারস্টো সেঞ্চুরির (১১১) আর বেন স্টোকস (৭৯) ও জেসন রয় (৬৬) জোড়া ফিফটি করেন। তাদের ভারতের পক্ষে মোহাম্মদ সামি ৬৯ রানে ৫ উইকেট শিকার করেন।

রোববার ইংল্যান্ডের বার্মিংহামের এজবাস্টনে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে উদ্বোধনীতে জেসন রয়ের সঙ্গে ২২.১ ওভারে ১৬০ রানের জুটি গড়েন জনি বেয়ারস্টো। ফিফটি তুলে নিয়ে কুলদীপ যাদবের বলে রবিন্দ্র জাদেজার দুর্দান্ত ক্যাচে পরিণত হয়ে সাজঘরে ফেরেন জেসন রয়। তার আগে ৫৭ বলে সাতটি চার ও ২টি ছক্কায় ৬৬ রান করেন ইংলিশ এ ওপেনার।

জেসন রয় ফিরে গেলেও ব্যাটিং তাণ্ডব চালিয়ে যান জনি বেয়ারস্টো। ২৬তম ওভারে হার্দিক পান্ডিয়ার বলে সিঙ্গেল রান নেয়ার মধ্য দিয়ে শতরানের ম্যাজিকফিগার স্পর্শ করেন বেয়ারস্টো। ওয়ানডে ক্রিকেটে ৭১তম ম্যাচে ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি করেন তিনি।

তবে সেঞ্চুরি করার পর নিজের ইনিংসা লম্বা করতে পারেননি বেয়ারস্টো। দ্বিতীয় উইকেটে জো রুটের সঙ্গে ৪৫ রান যোগ করেন। ১০৯ বলে ১০টি চার ও ৬টি ছক্কায় ১১১ রান করে ফেরেন বেয়ারস্টো।

দলের দুরুন্ত শুরুর পরও ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। মোহাম্মদ সামির বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন তিনি। এরপর বেন স্টোকসের সঙ্গে চতুর্থ উইকেটে ৭০ রানের জুটি গড়েন জো রুট। ৫৪ বলে দুটি চারের সাহায্যে ৪৪ রান করে মোহাম্মদ সামির শিকার হয়ে সাজঘরে ফেরেন রুট।

ছয় নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা জস বাটলারকে সঙ্গে নিয়ে ইনিংসের শেষ দিকে রীতিমতো ব্যাটিং তাণ্ডব চালান বেন স্টোকস। পঞ্চম উইকেটে ৩৩ রানের জুটি গড়েন তারা। মাত্র ৮ বলে একটি চার ও দুটি ছক্কায় ২০ রান করা জস বাটলারকে তৃতীয় শিকারে পরিণত করেন মোহাম্মদ সামি। তবে ব্যাটিং অব্যাহত রাখেন বেন স্টোকস। ইনিংস শেষ হওয়ার দুই বল আগে বুমরাহরি শিকারে পরিণত হওয়ার আগে ৫৪ বলে ৬টি চার ও তিন ছক্কায় ৭৯ রান করেন স্টোকস।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 47 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com